তৃণমূল ছেড়ে কংগ্রেসে রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী?

ফের দল বদলের জল্পনা!

কংগ্রেস নেতা (Congress) অধীররঞ্জন চৌধুরীর (Adhir Rajan Chowdhury) সঙ্গে তৃণমূল কংগ্রেস (TMC) নেতা তথা রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর (Siddiqullah Chowdhury) পোস্টার পড়ল পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটে। যা সিদ্দিকুল্লার বিধানসভা কেন্দ্র। এই পোস্টার নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

সোমবার সকালে মঙ্গলকোটের নতুনহাটে কৃষিমান্ডির গেটের পাশে এই দেখা গিয়েছে একটি পোস্টার। তাতে সিদ্দিকুল্লার সঙ্গে ছবি রয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর ছবি। তাতে পরিষ্কার লেখা রয়েছে,”আমরা দুই দাদার অনুগামী। অধীর চৌধুরী ও সিদ্দিকুল্লা চৌধুরীকে (Siddiqullah Chowdhury) আমরা এক সঙ্গে দেখতে চাই।” পোস্টারের উপর জাতীয় কংগ্রেসের প্রতীক হাতের চিহ্ন রয়েছে। আর এই পোস্টার প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে জল্পনা। তবে এই জল্পনার অবসান ঘটিয়েছেন খোদ সিদ্দিকুল্লা চৌধুরীই।

পশিচমবঙ্গের গ্রন্থাগারমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী জানিয়েছেন, “আমি জানি এটা কারা করতে পারে। তবে কারও নাম নিচ্ছি না। এটা আমাকে একটু চমকানোর চেষ্টা। এটা যারা করেছে তারা নিজেদের আখের গোছাতে চায়।” রাজনৈতিক মহলের মতে, মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী নাম না করলেও তার ঈঙ্গিত কিন্তু নিজের দলের একাংশের দিকেই।

উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) সঙ্গে সিদ্দিকুল্লা চৌধুরী বহুবার সংঘাতে জড়িয়েছেন। তা নিয়ে রাজনৈতিক মহলেও কম গুঞ্জন হয়নি। সিদ্দিকুল্লা অনুব্রতর বিরুদ্ধে প্রকাশ্যে একাধিকবার মুখ খুলেছেন। তার জেরেই কি এই পোস্টার? তা স্পষ্ট নয়।

আরও পড়ুন-“আমার সোনা দিদি আমরা তোমায় ছেড়ে দেব না,” বাসুদেব বাউলের গানে মাতল তৃণমূল নেত্রীর সভা

Previous articleফের বৈঠকের দিন বদল, দাবি না মানলে অনশনের হুমকি আন্না হাজারের
Next articleবিশ্বভারতীতে ঘৃণ্য রাজনীতির আমদানি, বহিরাগত দেখলেই নালিশ করুন: মমতা