নন্দীগ্রামে পা রেখেই নিজেকে “হিন্দু ব্রাহ্মণ” বলে জাহির করলেন শুভেন্দু

তৃণমূল (TMC) ত্যাগের আগে শুভেন্দু ধর্মনিরপেক্ষ, সর্বধর্ম সমন্বয় ইত্যাদি কথাগুলি বলতেন, বিজেপিতে (BJP) যোগদানের পর সেই শুভেন্দুর মুখে ধর্মের কথা! দল বদলের পর গেরুয়া শিবিরে যোগদানের পর এই প্রথমবার বিজেপি নেতা হিসেবে তাঁর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামের (Nandigram) মাটিতে পা রাখলেন শুভেন্দু অধিকারী (Subhendu Adhikary)। এবং সেখানে গিয়ে নিজেকে হিন্দু (Hindu) ব্রাহ্মণ বলে জাহির করলেন নব্য বিজেপি নেতা। তাঁর কথায়, “আমি হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান। ধর্মের প্রতি আস্থা পালন করি। আবার যখন জনপ্রতিনিধি। তখন সেই দায়িত্বও সমানভাবে পালন করি।” নন্দীগ্রামের রোড শো থেকে স্পষ্ট বার্তা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর। যদিও শুভেন্দুর এদিনের এই কর্মসূচি ছিল অরাজনৈতিক।

আজ, মঙ্গলবার নন্দীগ্রামে (Nandigram) টেঙ্গুয়া থেকে নন্দীগ্রামবাজার পর্যন্ত পদযাত্রা করে তিনি যান জানকীনাথ মন্দিরে। শুভেন্দুর নন্দীগ্রামের পদযাত্রাতেও ভিড় ছিল চোখে পড়ার মতো। ভিড় থেকে বাড়তি অক্সিজেন নিয়ে শুভেন্দু বলেন, “মন্ত্রিত্ব, বিধায়ক পদ, দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর নন্দীগ্রামে এসেছি, মানুষ বরণ করেছে। বিধায়ক পদ ছাড়ার পর এসেছি, মানুষ বরণ করেছে। আমি বলতে চাই, আমি হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান। ধর্মের প্রতি আস্থা পালন করি। আবার যখন জনপ্রতিনিধি। তখন সেই দায়িত্বও সমানভাবে পালন করি।”

যদিও বিজেপিতে যোগদানের পর নিজেকে হিন্দু ব্রাহ্মণ বলে জাহির করার মধ্যে রাজনৈতিক মহলের একাংশ বিষয়টিকে শুভেন্দুর ধর্মীয় রাজনীতির বার্তা বলে মনে করছেন। সংশ্লিষ্ট মহলের দাবি, সংখ্যালঘু অধ্যুষিত নন্দীগ্রামে বিধানসভা নির্বাচনের ধর্মীয় মেরুকরণ করতে চান শুভেন্দু। যেখান তিনি রাজনৈতিক সমীকরণ-এর জল মাপার চেষ্টা করছেন। এবং
তৃণমূল ছাড়ার পর নন্দীগ্রাম তাঁর জন্য সুবিধাজনক আসন কিনা সেটাও দেখে নিতে চাইছেন শুভেন্দু।

আরও পড়ুন:করোনার অতি সংক্রামক স্ট্রেন মিলল ৬ ভারতীয়র শরীরে

 

Previous articleকরোনার অতি সংক্রামক স্ট্রেন মিলল ৬ ভারতীয়র শরীরে
Next articleঅমর্ত্য সেনকে বেনজির ব্যক্তিগত আক্রমণ দিলীপের, পাল্টা সরব সৌগত