তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে গুলি, আহত সবজি বিক্রেতা

তৃণমূল কংগ্রেসের (Tmc) প্রতিষ্ঠা দিবসের মঞ্চে ভাঙচুর কোচবিহারে। সেই সময় গুলি চলে বলে অভিযোগ। যার জেরে এক সবজি বিক্রেতা গুরুতর জখম হন। শুক্রবার কোচবিহার দিনহাটার (Coochbehar Dinhata) ওকড়াবাড়ির ঘটনা। আকছার আলি (Akchar Ali) নামে ওই সবজি বিক্রেতার দুই হাতে গুলি লাগে। তাঁকে রাতেই কোচবিহার এমজেএন (Mjn) হাসপাতাল ও মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। দুই গোষ্ঠীর সংঘর্ষে পোড়ানো হয়েছে একটি বাইক (Bike)।

প্রাথমিকভাবে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দলের জেরে এমন হয়েছে বলে অভিযোগ। কিন্তু, অভিযোগ মানতে নারাজ তৃণমূল। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ওকড়াবাড়ি এলাকায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও দুঃস্থদের মধ্যে বস্ত্র বিতরণের উদ্যোগ নেয় সিতাই এর তৃণমূল কংগ্রেস বিধায়ক জগদীশ বসুনিয়া (Jagadish Basuniya) ঘনিষ্ঠ নুর আলম হোসেন (Noor alam hossian) গোষ্ঠী। সেই অনুষ্ঠানে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে ব্লক সভাপতি প্রসন্ন দেব শর্মা (Prasanna dev sharma) গোষ্ঠীর বিরুদ্ধে৷ এমনকী অনুষ্ঠানে গুলি চালানোর অভিযোগ ওঠে৷ সেসময় বাজারে থাকা এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন।

এ ছাড়াও তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে ভাঙচুর করা হয়। তৃণমূলের অভিযোগ, কংগ্রেসের সিতাইয়ের বিধায়ক জগদীশ বসুনিয়া গোষ্ঠীর সঙ্গে এলাকার ব্লক সভাপতি প্রসন্ন দেবশর্মা গোষ্ঠীর বিবাদ দীর্ঘদিনের। ব্লক সভাপতির দায়িত্বে প্রসন্ন দেবশর্মা আসার পরেই বিধায়ক গোষ্ঠীর নেতা নুর আলম হোসেনের সঙ্গে বিবাদ বাদে। সেই বিবাদকে ঘিরেই রাতে মুখোমুখি হয়েছিল দুই গোষ্ঠী৷ বিধায়ক ঘনিষ্ঠ তৃণমূল কংগ্রেস নেতা নুর আলম হোসেন জানান, “কিছু বিজেপির লোকজনকে মদত দেওয়া হচ্ছে বলেই দুষ্কৃতীরা মাথা চাড়া দিচ্ছে। সাধারণ সব্জি বিক্রতা গুলিবিদ্ধ হয়েছেন। এর প্রতিবাদে আন্দোলন হবে”।

যদিও বিরোধী শিবিরের প্রসন্ন দেব শর্মা শিবিরের পালটা দাবি, ওকড়াবাড়ির ঘটনায় কিছু দুষ্কৃতীররা জড়িত৷ এরা দলের কেউ নন। তৃণমূল কংগ্রেসে কোনো গোষ্ঠী বিবাদ নেই।

আরও পড়ুন : তৃণমূলের প্রতিষ্ঠা দিবসেই শুভেন্দুর জোড়া সভা নিয়ে তপ্ত পূর্ব মেদিনীপুর

ঘটনাস্থলে আসে পরিস্থিতি আয়ত্তে আনে দিনহাটা থানার পুলিশ ও দমকল। এদিকে বিজেপির সাথেও সংঘর্ষে দিনহাটার ভেটাগুড়ি বাজারে উত্তেজনা শুরু হয়েছিল শুক্রবার থেকে৷ ভেটাগুড়ি বাজার এলাকায় বিজেপির (Bjp) লাগানো পতাকা তৃণমূল কংগ্রেস খুলে ফেলে বলে অভিযোগ। এরপরেই শুরু হয় অশান্তি। এলাকায় রাজনৈতিক উত্তেজনায় ব্যবসার ক্ষতি হচ্ছে অভিযোগ তুলে দিনহাটা থানার পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে হয় ভেটাগুড়ির ব্যবসায়ীদের। এছাড়াও দিনহাটাতে বাসন্তীর হাট তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসের সামনে বিজেপির বোমাবাজির অভিযোগ ওঠে। বাসন্তীরহাট বাজার এলাকায় উত্তেজনা ছিল দিনভর৷

Advt

Previous articleপশ্চিমী ঝঞ্ঝার দাপটে থমকে গেল শীতের কাঁপুনি
Next articleবুমরাহের প্রশংসায় শোয়েব