তৃণমূলের প্রতিষ্ঠা দিবসেই শুভেন্দুর জোড়া সভা নিয়ে তপ্ত পূর্ব মেদিনীপুর

আজ বছরের প্রথম দিন, আজই তৃণমূলের (TMC) জন্মদিনও৷

আর এদিনই শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) কাঁথি (Contai) ও নন্দীগ্রামে (Nandigram) পর পর দু’টি সভা করতে চলেছেন৷ পূর্ব মেদিনীপুর জু়ড়ে গুঞ্জন, কাঁথি পুরসভার প্রশাসকের পদ থেকে অপসারিত হয়ে ‘ক্ষুব্ধ’, ‘অপমানিত’ সৌমেন্দু অধিকারী (Soumendu) আজ, বছরের প্রথম দিনেই শুভেন্দুর সভায় হাজির হয়ে বিজেপিতে যোগ দিতে পারেন। সৌমেন্দু- ঘনিষ্ঠদের দাবি, কাঁথি পুরসভার মোট ২২ কাউন্সিলরের মধ্যে সৌমেন্দু-সহ ১৯ জন কাউন্সিলর আজ বিজেপিতে যাবে। তৃণমূলেই থাকবেন অখিল গিরির ঘনিষ্ঠ ৩ জন কাউন্সিলর ৷ যদিও শুভেন্দু-ঘনিষ্ঠ আর এক অংশের বক্তব্য, যেহেতু সৌমেন্দু প্রশাসক পদ থেকে অপসারণ চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছেন, তাই মামলার ফলাফলের আগে দলবদল নাও করতে পারেন কৌশলগত কারনে৷

নন্দীগ্রামের সোনাচূড়ায় এদিন প্রথম কর্মসূচি পালন করবেন শুভেন্দু অধিকারী। এই সোনাচূড়া নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম ধাত্রীভূমি৷ আজ বছরের প্রথম দিন সেই সোনাচূড়া গ্রাম শুভেন্দুকে গ্রহণ করে, না’কি বর্জন করে, সেদিকেই নজর রাজনৈতিক মহলের৷ সোনাচূড়ার মতো তাৎপর্যপূর্ণ জায়গায় দাঁড়িয়ে তৃণমূলকে কড়া চ্যালেঞ্জ ছুড়বেন শুভেন্দু, এমনই দাবি তাঁর অনুগামীদের।
সূত্রের খবর, এদিন সভায় থাকবেন নন্দীগ্রাম আন্দোলনে আহতদের পরিবারও। নন্দীগ্রামের সভা সেরে বেলা ৪টে নাগাদ শুভেন্দুর দ্বিতীয় সভা হতে চলেছে কাঁথির ডরমেটরি মাঠে। এখানেই দিনকয়েক আগে সভা করে গিয়েছেন ফিরহাদ হাকিম, সৌগত রায়েরা। যদিও তাঁর একদিন পরেই রোড শো করে কাঁথিতে সাড়া ফেলেছিলেন শুভেন্দু। আজ ফের সেই একইমাঠ থেকে শুভেন্দু ‘ক্ষমতা’ দেখাতে চাইছেন৷ জেলার রাজনৈতিক মহলের ধারনা, কাঁথির ডরমেটরি মাঠের সভামঞ্চেই সৌমেন্দু-সহ বেশ কয়েকজন বিদায়ী কাউন্সিলর আজ বিজেপিতে যোগ দিতে পারেন।
ওদিকে জানা গিয়েছে, শনিবার, ২ জানুয়ারি হলদিয়ার দ্বারিবেড়িয়া এলাকায় সভা করবেন শুভেন্দু ৷ সেখানেও নাকি রয়েছে বেশকিছু তৃণমূল নেতা-কর্মীর বিজেপিতে যোগদানের অনুষ্ঠান। আর ৩ জানুয়ারি, রবিবার, বিজেপি পতাকা নিয়ে কাঁথিতে মিছিল করবেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:‘ওয়ার্ক ভিসা’ এবং ‘ইমিগ্রান্ট ভিসা’ তিন মাস স্থগিত রাখার নির্দেশ ট্রাম্পের