লক্ষ্য বিমল-বিনয়কে মেলানো: ৪৮ ঘণ্টার সফরে অন্তত ২৪টি বৈঠক অভিষেক-পিকে জুটির

ফাইল ছবি
কিশোর সাহা

প্রায় ৪৮ ঘণ্টার (48 hours ) সফরে কয়েক দফায় অন্তত ২৪টি বৈঠক (Meeting) করার কথা তৃণমূলের প্রদেশ যুব সভাপতি তথা ডায়মান্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Benarjee)। সঙ্গে থাকার কথা ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prasant Kishor)। এবারের দুদিনের সফরের প্রধান দুটি লক্ষ্য হল, পাহাড়ের যুযুধান বিমল গুরুং-বিনয় তামাং (Binay Tamang- Bimal Gurung) শিবিরকে এক টেবিলে বসানোর চেষ্টা করা এবং শুভেন্দু অধিকারীর (Shuvendu Adhikari) অনুগামী বলে পরিচিত উত্তরবঙ্গের বাছাই নেতাদের ভোকাল টনিক ও বাড়তি দায়িত্ব দিয়ে ভাঙন রোখা। তৃতীয়ত, আগামী বিধানসভা ভোটের মুখে আদি তৃণমূল (Tmc) নেতারা যাতে নানা কারণে বসে গিয়ে বিজেপির (Bjp) সুবিধে করে না দেন সেটাও নিশ্চিত করা। তাই বিশ্রামের সময় না রেখেই লাগাতার বৈঠকের সূচি রয়েছে বলে দলের খবর।

দলের এক শীর্ষ নেতা জানান, যে সূচির শুনেছি তাতে ৪৮ ঘণ্টার মধ্যে ২৪টি বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও পিকে। সোমবার বেলা আড়াইটে নাগাদ বাগডোগরায় পৌঁছবেন অভিষেক ও পিকে। সেখান থেকে শিলিগুড়ির (Siliguri) প্রধাননগরের মাল্লাগুড়ি এলাকার একটি বেসরকারি রিসর্টে উঠবেন। যেখানে প্রথম দফায় উত্তরবঙ্গের একাধিকত জেলার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক হবে। সেখানে অন্তত তিন দফায় বৈঠক হওয়ার কথা। সন্ধের মুখে অভিষেক-পিকে জুটি চলে যাবেন মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গের সচিবালয় উত্তরকন্যার (Uttarkanya) অতিথি নিবাস কন্যাশ্রীতে।

সেখানে আগেই পৌঁছে যাওয়ার কথা দার্জিলিং জেলা ও লাগোয়া এলাকার কয়েকজন নেতার। তাঁদের সঙ্গে বৈঠক করবেন ওই দুই শীর্ষ নেতা। পরদিন মঙ্গলবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের নেতাদের নিয়েও বৈঠক করবেন তিনি। পরে কোচবিহারের কয়েকজনের সঙ্গে দেখা হওয়ার কথা। মোটামুটি যা সূচি দেখা যাচ্ছে তাতে পাহাড়, সমতল মিলিয়ে অন্তত শতাধিক নেতার সঙ্গে কয়েক দফায় প্রায় ২৪ ঘণ্টা বৈঠক করবেন ওই জুটি। চা বলয়ের নেতাদের কয়েকজনের সঙ্গে দেখা করবেন অবিষেক ও পিকে।
বস্তুত, প্রাক্তন তৃণমূল যুবর রাজ্য সভাপতি শুভেন্দু অধিকারীকে সামনে রেখে উত্তরবঙ্গে ছড়িয়ে থাকা তাঁর অনুগামীদের কাছে টানতে বিজেপি এখন অতি মাত্রায় সক্রিয়। আগামী সপ্তাহেই উত্তরবঙ্গে আসার কথা শুভেন্দু অধিকারীর। সে জন্য তৃণমূল থেকে শুভেন্দু অনুগামীদের টানতে যোগাযোগ শুরু করেছেন বিজেপির নেতাদের একাংশ। তাঁদের সেই তৎপরতা রুখতেই মরিয়া তৃণমূল। শুধু তাই নয়, অভিষেক-পিকের সফরকে সামনে রেখে পাহাড়ের দুই যুযুধান মোর্চা শিবিরকে কাছঠকাছি এনে এক টেবিলে বসানোর প্রক্রিয়াও জোরদার হয়েছে।

আরও পড়ুন-কলকাতায় পা রেখেই বহিরাগত ইস্যুতে তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ অনুরাগ ঠাকুরের

Advt

Previous articleকলকাতায় পা রেখেই বহিরাগত ইস্যুতে তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ অনুরাগ ঠাকুরের
Next articleজীবন্ত কার্টুন! নিজেকে আরও আকর্ষণীয় করতে পাঁজর কাটলেন যুবতী