জীবন্ত কার্টুন! নিজেকে আরও আকর্ষণীয় করতে পাঁজর কাটলেন যুবতী

নিজেকে আরও সুন্দর করতে কত কিনা করে মানুষ। সর্বাঙ্গের ট্যাটু, অলংকারের পাশাপাশি অস্ত্রোপচারও(operation) বহুল প্রচলিত একটি মাধ্যম হয়ে উঠেছে সৌন্দর্য বৃদ্ধির। তবে নিজেকে সুন্দর দেখাতে এই যুবতী যে কান্ডটি করলেন তা চমকে দেওয়ার মতো। কোমর সরু করতে এবং নিজেকে কার্টুন চরিত্রের(cartoon character) রূপ দিতে পাঁজর কেটে বাদ দিলেন আমেরিকা নিবাসী মডেল পিক্সি ফক্স(pixee fox)। তার এহেন কর্মকাণ্ডে তাজ্জব গোটা বিশ্ব।

১৯৮৮ সালে মুক্তি পাওয়ার পর রাতারাতি মেগাহিট হয়ে যায় হলিউডের ছবি ‘হু ফ্রেমড রজার র‌্যাবিট’। তুমুল জনপ্রিয়তা লাভ করে ছবির কার্টুন চরিত্র জেসিকা র‌্যাবিট(Jessica rabbit)। কার্টুন চরিত্রের মত শরীর পেতে এরপর থেকেই উঠেপড়ে লাগেন পিক্সি। তবে সার্জারি ছাড়া এই ধরনের শরীর পাওয়া কখনোই সম্ভব নয়, শুরু হয় অভিজ্ঞ সার্জনের খোঁজ। দক্ষ সার্জনের খোঁজ পাওয়ার পর বিপুল অর্থ ব্যয় করে ২৫ বছর বয়সী ওই মডেল নিজের শরীরে অস্ত্রোপচার করিয়ে ছটি হাড় বাদ দেন পাঁজরের। পাঁজরের হাড় বাদ দেওয়ার জেরে সরু হয়ে যায় কোমর। অস্ত্রোপচারের পর তার কোমরের মাপ মাত্র ১৬ ইঞ্চি। কার্টুন চরিত্রের সঙ্গে তাল মিলিয়ে তিনি অস্ত্রপ্রচার করেছেন তার স্তন ও নিতম্বেও। জেসিকার সঙ্গে খাপ খাইয়ে পিক্সির বর্তমান শরীরী মাপ ৩৮-১৬-৩৯ ইঞ্চি। একেবারে কার্টুন চরিত্রের ধাঁচে নিজেকে সাজিয়ে তুলতে নিজের শরীরে মোট পনেরোটি অস্ত্রোপচার করেছেন তিনি। দেহে একাধিক অস্ত্রোপচারের কারণে ইদানিং ভারী খাদ্য হজম করতে পারেন না পিক্সি। খাদ্যতালিকা থেকে বাদ গিয়েছে রুটি, মাংস। বদলে নানা রকম বাদাম, সবজি আর ফল ঠাঁই পেয়েছে খোরাকিতে। সবকিছু মিক্সারে ঘুঁটে নিয়ে সারাদিন নিয়ন্ত্রিত পরিমাণে খেতে পারেন তিনি। যদিও সুন্দর শরীরের জন্য এটুকু কষ্ট দিব্যি মানিয়ে নিয়েছেন ওই যুবতী।

আরও পড়ুন:“মিছিল হবেই” হুঙ্কার বিজেপির, না “আঁচালে বিশ্বাস নেই” কটাক্ষ রত্নার

উল্লেখ্য, সুইডেনে জন্ম পিক্সি নিজের জীবন শুরু করেছিলেন একজন ইলেকট্রিশিয়ান হিসেবে। তবে বর্তমানে আপাদমস্তক শরীর পরিবর্তনের পর পিক্সি এখন জনপ্রিয় মডেল। ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ৭০ হাজার। নিজের ব্লগে পিক্সি লিখেছেন, ‘আমি নিজেকে মানুষ থেকে জীবন্ত কার্টুনে রূপান্তরিত করছি।’ তাঁর কথায়, ‘এই কার্টুন ক্যারেক্টারগুলো নারীদেহের আদর্শ বৈশিষ্ট্য প্রতিনিধিত্ব করে।’

Advt

Previous articleলক্ষ্য বিমল-বিনয়কে মেলানো: ৪৮ ঘণ্টার সফরে অন্তত ২৪টি বৈঠক অভিষেক-পিকে জুটির
Next articleকোভিশিল্ড নাকি কোভ্যাক্সিন, করোনা রোধে কোনটি বেশি কার্যকরী?