দু’কূল হারানোর ভয়ে বৈশাখীর ডিগবাজি, শোভনের রঙবাজির চিত্রনাট্য

বিজেপির মিছিলে না গিয়ে পার্টি অফিসে নিজেদের ঘর হারিয়েছেন। খুলে নেওয়া হয়েছে নেমপ্লেট। শোভন-বৈশাখীকে (shovon-Baishakhi) ছেড়ে দেওয়ার জন্য পার্টির মধ্যে চাপ তৈরি হওয়ার ২৪ ঘন্টার মধ্যে সরাসরি ডিগবাজি (Turn about 360 degree) খেলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ঘর সামলাতে মুখ খুললেন। ঢাকতে গিয়েও পারলেন না মিছিলে না আসার আসল কারণ ঢাকতে।

মুখ খুলে কী বললেন বৈশাখী? বললেন শারীরিক অসুস্থতার কথা। কিন্তু বলব না বলেও যা বলে ফেললেন তা হলো একটি ফোন। সোমবার সকাল অর্থাৎ মিছিলের দিন সকালে বিজেপির কল সেন্টার (call centre) থেকে একটি ফোন আসে। সেই ফোনের ওপার থেকে বলা হয়, শোভনবাবুর মিছিল হচ্ছে তো! বৈশাখী বলেন, হ্যাঁ হচ্ছে তো! এবার উল্টো দিক থেকে বলা হয় মিছিল শোভনবাবুর, আপনার নয়। আর এতেই আঁতে ঘা লাগে বৈশাখীর।

সিদ্ধান্ত নিতে গিয়ে আর একটি কারণও তখন বড় হয়ে দেখা দেয়। তা হলো দলের কলকাতা জোনের কমিটিতে (Calcutta Zone) শোভনকে না জানিয়েই দেবজিৎ সরকার (Debjit Sarkar) ও শঙ্কুদেব পন্ডাকে (Shankudev Ponda) নিয়ে নেওয়া। যে কমিটির কথা তাঁদের বলা হয়েছিল, সেই কমিটিতে প্রাথমিকভাবে এদের নাম ছিল না। পরে তাঁরা জানতে পারেন।

এই সিদ্ধান্ত নিয়ে শোভন বিরক্ত ছিলেন। শঙ্কুদেব পন্ডাকে তিনি কমিটিতে চাননি। ঘনিষ্ঠ মহলে তিনি বলেছেন, মুকুলদা (Mukul Roy) যাতে সব খবর পায়, তারজন্য এই কাজটা করা হলো। সোমবার সকালের ফোন আর এই কমিটি, দুয়ে দুয়ে চার হয়। সকাল থেকে শরীর খারাপের অজুহাত, আর বিকেলে ট্যাবলো সাজিয়ে অপেক্ষা করিয়ে রাখলেন রাকেশ সিংকে।

আর এরপরই ক্ষোভে ফেটে পড়েন কলকাতার নেতারা। বলেন, অনেক হয়েছে, এবার শোভন-বৈশাখীর এপিসোড শেষ হোক। আর তারপরেই পার্টি অফিসে শোভনের ঘরের নেমপ্লেট খুলে নিয়ে প্রতিবাদ জানানো হয়।

বৈশাখীর অপমানের সঙ্গী হতে গিয়ে শোভন যে কাঁচা দান খেলেছেন, তা বুঝতে পারেন। তাই দুকূল যাতে হারাতে না হয়, তারজন্য দুপুরে বৈশাখীকে সংবাদ মাধ্যমের কাছে হাজির করে দীপক হালদার আর আবু তাহেরের সঙ্গে বৈঠকের খবর দিয়ে দেন। বোঝানোর চেষ্টা করেন বড় দলবলের খেলা তিনি খেলছেন বিজেপির হয়ে!

আরও পড়ুন- শোভনের বাড়িতে ‘গোপন’ বৈঠকে বিধায়ক, কর্মাধ্যক্ষ, চাঞ্চল্য

Advt

Previous articleশোভনের বাড়িতে ‘গোপন’ বৈঠকে বিধায়ক, কর্মাধ্যক্ষ, চাঞ্চল্য
Next articleনারদ মামলায় নয়া মোড়: সিবিআইকে ২ সপ্তাহের মধ্যে হলফনামার নির্দেশ হাইকোর্টের