নবান্ন অভিযানে একই মঞ্চে বিজেপি নেতাদের সঙ্গে সোমেন পুত্র রোহন! জল্পনা তুঙ্গে

আপাতনিরীহ একটি অরাজনৈতিক ব্যানারে নবান্ন (Nabanna) অভিযান। আর তা নিয়েই রাজনৈতিক মহলে জোর জল্পনা। এই কর্মসূচিতে একই মঞ্চে রাজ্য বিজেপি (BJP) নেতাদের সঙ্গে গলা মেলাচ্ছেন কংগ্রেস (Congress) নেতা প্রয়াত সোমেন মিত্রের (Somen Mitra) পুত্র রোহন মিত্র (Rohan Mitra)। যেখানে ছিলেন রাজ্য বিজেপি সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার, বিজেপি সাংসদ জগন্নাথ সরকার, শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ তৃণমূলত্যাগী বিজেপি নেতা কণিষ্ক পণ্ডা।

আজ, বৃহস্পতিবার “ভাতা নয়, চাকরি চাই” দাবি তুলে পথে নামেন যুবশ্রী প্রকল্পের আওতাভুক্ত একাংশের যুবকরা। চাকরির দাবিতে তারা নবান্ন অভিযান করে। আর সেই মঞ্চেই বিজেপির নেতাদের সঙ্গে হাত মেলান রোহন।

সুবোধ মল্লিক স্কোয়ার থেকে নবান্ন অভিযান শুরু হয়। যদিও ধর্মতলায় গান্ধি মূর্তির কাছে মিছিল যেতেই পুলিশ তাঁদের পথ আটকে দেয়। সেখানেই অবস্থানে বসেন পড়েন রোহন মিত্র-সহ বিজেপি নেতারা। যুবকদের পাশে দাঁড়িয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়ান তাঁরা।

আর তারপরই কংগ্রেস নেতা রোহনের রাজনৈতিক অবস্থান নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে সম্পর্ক ভালো ছিল না সোমেন মিত্রের। প্রদেশ কংগ্রেসের আভ্যন্তরীণ পলিটিক্সে অধীরবাবু ও প্রয়াত সোমেন মিত্র দুই পৃথক ও বিরোধী শিবিরের নেতা বলেই পরিচিত। খুব স্বাভাবিকভাবেই রোহন মিত্র তাঁর বাবার জমানায় কংগ্রেস রাজনীতিতে যতটা সক্রিয় ছিলেন, অধীর জমানায় ততটা নয়। সম্প্রতি, সোমেন মিত্রের জন্ম বার্ষিকীতে তাঁর বাড়িতে গিয়েছিলেন তৃণমূলত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সোমেন-জায়া শিখা মিত্র ও পুত্র রোহনের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান শুভেন্দু। তারপর এদিন আবার একই মঞ্চে শুভেন্দু ঘনিষ্ঠ কণিষ্ক পণ্ডা-সহ বিজেপির নেতাদের সঙ্গে রোহনকে দেখে রাজনৈতিক মহলে নতুন জল্পনা তৈরি হলো।

আরও পড়ুন : ”আপনাকে পরিষেবা দিতে পেরে আনন্দিত”, স্বাস্থ্য সাথী নিয়ে বঙ্গবাসীকে চিঠি মুখ্যমন্ত্রীর

Advt

Previous articleকেন এভাবে নিজের ওপর অত্যাচার করলেন অমিতাভ বচ্চন?
Next article‘বিবেকের ডাক’, দলীয় পতাকা ছাড়াই ১২ জানুয়ারি শহরে মিছিল বিজেপির