নেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানেও পুরনো দলের সমালোচনা শুভেন্দুর গলায়

ঝাড়গ্রামের নেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকালে তিনি নেতাইয়ে শহিদ বেদীতে শ্রদ্ধাজ্ঞাপন করেন। শহিদ পরিবারের সদস্য ও আহতদের হাতে তুলে দেন ৫ হাজার টাকা করে আর্থিক সাহায্য। তৃণমূলকে কটাক্ষ করে তিনি দাবি করেন, তিনি কোনওদিন নেতাইয়ে রাজনৈতিক পতাকা, ব্যানার নিয়ে আসেননি। যাঁরা এতদিন আসেননি, তাঁদের ব্যানার এখন নেতাইয়ে দেখা যাচ্ছে।
এর আগে ‘নন্দীগ্রাম দিবস’-এ বিতর্ক এড়াতে গতরাতেই ভাঙাবেড়া ব্রিজের কাছে শহিদ বেদীতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি নেতা শুভেন্দু । গতরাতেও শহিদ বেদিতে মালা দিয়েও শুভেন্দু নাম না করে রাজ্যের শাসকদল তৃণমূলকে নিশানা করেছেন।
তিনি বলেন, ‘‘গত তিন বছর ধরে এখানে কেউ আসেননি। পরেও আসবেন না। শুধুমাত্র এবছর ভোট বলেই সবাই আসতে চাইছেন।’’ যদিও শুভেন্দুর সেই মন্তব্যে আমল না দিয়ে বরং তাঁর কড়া সমালোচনায় সরব ছিলেন ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির সম্পাদক তথা স্থানীয় তৃণমূল নেতা শেখ সুফিয়ান। নন্দীগ্রামে ভূমি আন্দোলনের সময় শুভেন্দুকে এলাকায় দেখা যায়নি বলে দাবি সুফিয়ানের। এরই পাশাপাশি শুভেন্দুর দলবদল নিয়েও কড়া সমালোচনা করেছেন সুফিয়ান।
বৃহস্পতিবার সকালেই ঝাড়গ্রামের নেতাইয়ে পৌঁছে যান শুভেন্দু অধিকারী। কথা বলেন আয়োজকদের সঙ্গে। আগামিদিনেও শহিদ পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।

Previous articleট্রাম্পের প্ররোচনায় সমর্থকদের বেনজির তাণ্ডব, নিহত ৪
Next article“জন গণ মন…”, জাতীয় সঙ্গীতের সময় আবেগে চোখে জল সিরাজের