“জন গণ মন…”, জাতীয় সঙ্গীতের সময় আবেগে চোখে জল সিরাজের

অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে কঠিন সিরিজ খেলছে টিম ইন্ডিয়া (Team India). তার থেকেও কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। অস্ট্রেলিয়া থেকেই পেয়েছেন বাবার মৃত্যু সংবাদ, শেষযাত্রায় তাঁর পাশে থাকার সুযোগও হয়নি। এমন ধাক্কা ক’জনই বা সামলাতে পারেন।

তবে বাবার স্বপ্নপূরণ করতে পারার আনন্দ বা তৃপ্তি কোথাও তাঁকে যেন একটা মানসিক শক্তিও জোগাচ্ছে। ছেলে দেশের হয়ে খেলুক। আজীবন এই একটা স্বপ্নই দেখে ছিলেন তিনি। তাই বাবার স্বপ্নকে বাস্তবরূপ দিতে দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু বাবা, তাঁর সবচেয়ে কাছের মানুষ। তাঁকে হারানোর বেদনা বা যন্ত্রনাও কম নয়।

ঠিক সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে মহম্মদ সিরাজ (Mohammad Siraj) সিডনিতে তৃতীয় টেস্টে মাঠে নেমেছেন ভারতীয় দলের জার্সি গায়ে। ম্যাচ শুরুর আগে “জন গণ মন…”, জাতীয় সঙ্গীত বেজে উঠতেই যেন সব আবেগের বাঁধ ভাঙল। ঝরঝর করে চোখ থেকে জল গড়িয়ে পড়ল সিরাজের।

আরও পড়ুন:নেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানেও পুরনো দলের সমালোচনা শুভেন্দুর গলায়

প্রসঙ্গত, সিরিজের প্রথম টেস্টে দলে সিরাজ সুযোগ পাননি। দ্বিতীয় টেস্টে অভিষেক হয় তাঁর। হায়দরাবাদের এই পেসার অভিষেক ম্যাচেই পাঁচ উইকেট নিয়ে সবাইকে চমকে দেন। তাঁর আগুনে বোলিংয়ে ভর অজিদের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরায় ভারত। এদিনও শুরু থেকেই সিরাজের দাপট অব্যাহত ছিল। দাপুটে অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে মাত্রর পাঁচ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরান তিনি। চতুর্থ ওভারে ভরসাযোগ্য ওয়ার্নারকে হারিয়ে চাপের মুখে পড়ে অজি শিবির।

Advt

Previous articleনেতাইয়ে শহিদ দিবসের অনুষ্ঠানেও পুরনো দলের সমালোচনা শুভেন্দুর গলায়
Next articleচাঞ্চল্যকর তথ্য: শুধু জুনিয়র নয়, একাধিক শয্যাসঙ্গী ছিলেন প্রিয়াঙ্কার!