কাউকে নতুন পর্যবেক্ষক নিয়োগ করেনি দল, বিভ্রান্তি এড়াতে স্পষ্ট বার্তা তৃণমূলের

দলের প্রথম সারির কয়েকজন নেতাকে কয়েকটি জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। সংবাদ মাধ্যমের একাংশে এমনই প্রকাশিত হয়। যাতে দলের মধ্যেই শুরু হয় নতুন বিভ্রান্তি। কিন্তু বৃহস্পতিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (TMC) তাদের অফিসিয়াল পেজে স্পষ্ট জানিয়ে দেয়, “নতুন করে কাউকে পর্যবেক্ষক (Observer) করা হচ্ছে না। এই খবর একেবারেই ভিত্তিহীন, দলের অন্দরে আদৌ এমন কোনও নিয়োগ হয়নি। সংবাদ মাধ্যমের (News Media) একটা অংশের তৈরি করা খবর।”

তৃণমূলে পর্যবেক্ষক পদ নিয়ে একাধিক সমস্যা তৈরি হওয়ায় ওই পদ তুলে দেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলের কোর কমিটির বৈঠক ডেকে মমতা স্পষ্ট জানিয়েছিলেন, তিনিই সব জেলার পর্যবেক্ষক। কিন্তু গতকাল, বুধবার বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর ছড়ায়, সরকারি ভাবে কাউকে পর্যবেক্ষক করা না হলেও, কয়েকজন নেতাকে কয়েকটি জেলার মৌখিক দায়িত্ব দেওয়া হয়েছে। নদিয়া ও জঙ্গলমহলের দায়িত্ব দেওয়া হয়েছে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং কোচবিহারের দায়িত্বে রাজ্য সভাপতি সুব্রত বক্সি। হাওড়া, হুগলি, মালদা, মুর্শিদাবাদের দায়িত্ব দেওয়া হয়েছে ফিরহাদ হাকিমকে। দুই বর্ধমান, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারকে দেখাতে বলা হয়েছে অরূপ বিশ্বাসকে। বাঁকুড়া ও পুরুলিয়ার দায়িত্ব পেয়েছেন মলয় ঘটক। অনুব্রত মণ্ডল থাকছেন বীরভূমের দায়িত্বে। উত্তর ২৪ পরগনায় দেখাবেন জ্যোতিপ্রিয় মল্লিক। দক্ষিণ ২৪ পরগনা সামলাবেন শুভাশিস চক্রবর্তী। সম্ভবত দার্জিলিংয়ের দায়িত্ব পাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:প্রাথমিকে চাকরির জন্য টাকা চাইলেই জানান পুলিশকে, নিদান অনুব্রতর

কিন্তু এই খবর একেবারে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ায় তারা স্পষ্ট জানিয়েছে, দলের মধ্যে এমন কোনও আলোচনায় হয়নি। কোনও কোনও মহল থেকে এমন সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চলছে।

Advt

Previous articleপ্রাথমিকে চাকরির জন্য টাকা চাইলেই জানান পুলিশকে, নিদান অনুব্রতর
Next articleগৃহযুদ্ধের আশঙ্কায় ওয়াশিংটনে জরুরি অবস্থা জারি