সব আসনে দর্শক নিয়ে কেআইএফএফের ছবি চলবে হলে: মমতা

৫০% বদলে এবার সব আসনে দর্শক নিয়েই হলে (Hall) দেখানো যাবে ফিল্ম ফেস্টিভ্যালের ছবি। ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। করোনা (Corona) পরিস্থিতি এবার ছোট পরিসরে হচ্ছে কেআইএফএফ (KIFF)। নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভাষণে তিনি বলেন, বেশি সংখ্যক লোক যাতে চলচ্চিত্র উৎসবের ছবিগুলো দেখতে পারেন, সেই জন্য ১০০% আসনে লোক নিয়ে হলে ছবি দেখানো যাবে। এই বিষয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Benarjee) বিজ্ঞপ্তি জারির নির্দেশ দিয়েছেন তিনি। তবে সেক্ষেত্রে মাস্ক পরে হলে আসা বাধ্যতামূলক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতেই হবে।

সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee), ঋষি কাপুর Rishi Kapoor), ইরফান খান (Irfan Khan), সন্তু মুখোপাধ্যায় (Santu Mukharjee), তাপস পাল(Tapas Paul)-সহ যেসব চলচ্চিত্র ব্যক্তিত্বকে আমরা এবছর হারিয়েছি তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এঁদের কাজ আমাদের কাছে শিক্ষণীয়। অভিনেতা-অভিনেত্রী, পরিচালকদের পাশাপাশি টেকনিশিয়ানদের কথা উল্লেখ করেন মমতা। তিনি বলেন, তারা সামনে আসেন না ঠিকই কিন্তু চলচ্চিত্রের ক্ষেত্রে তাদের একটা বড় অবদান রয়েছে।

আরও পড়ুন : করোনা আবহে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বলিউডের বাদশা শাহরুখ খান (Shahrukh Khan)। তাঁকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, এখন আছে না পারলেও রাখি পূর্ণিমায় যেন অবশ্যই আসেন শাহরুখ। মমতা আশা প্রকাশ করেন হলিউড, বলিউডকে টেক্কা দিয়ে একদিন প্রথম হবে টলিউড।

Advt

Previous articleচাঙ্গা শেয়ারবাজার, এক লাফে ৬৮৯ পয়েন্ট বাড়ল সেনসেক্স
Next articleটিকিট পাওয়া নিয়ে জল্পনা? বিজেপিতে যোগ দেওয়ার পর দেখা নেই দীপালির