ক্রমশই কি কমছে রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্র সচিবের গুরুত্ব?

ক্রমশই কমানো হচ্ছে রাজ্যের (West Bengal) প্রাক্তন স্বরাষ্ট্র সচিব (EX Home Secretary )অত্রি ভট্টাচার্য (Atri Bhattacharya)-এর গুরুত্ব। আর তা হয়েছে মাত্র চার বছরের ব্যবধানে। এবার তাঁকে ক্রেতা সুরক্ষা দফতরের সচিবের পদ থেকে সরিয়ে পাঠানো হলো সল্টলেকের অ্যাডমিনিস্ট্রেটিভ ইনস্টিটিউট এর ডিরেক্টর জেনারেল পদে। কিন্তু কেন ক্রমশই কমানো হচ্ছে তাঁর গুরুত্ব? তার উত্তর কিন্তু মেলেনি।

অত্রি ভট্টাচার্য একসময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এতটাই আস্থাভাজন ছিলেন যে ২০১৭ সালের জুন মাসে, সার্ভিসে অত্রির তুলনায় সিনিয়রদের সুপারসিড করিয়ে তাঁকে স্বরাষ্ট্র সচিব পদে বসিয়েছিলেন মমতা।

একদা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘ইয়াস ম্যান’ ছিলেন অত্রি ভট্টাচার্য। অন্তত এমনটাই বলতেন বিরোধী দলনেতা- নেত্রীরা। তারাই ২০১৯ -এ লোকসভা ভোটের সময় অত্রির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন নির্বাচন কমিশনের কাছে। তারপরে কমিশন তাকে স্বরাষ্ট্র সচিব পদ থেকে সরিয়ে দেয়। এরপর অত্রি ভট্টাচার্যকে পর্যটন সচিব করা হয়। তার কিছুদিন পরেই সারদা মামলায় অত্রি ভট্টাচার্যের বয়ান রেকর্ড করতে তার অফিসে পৌঁছে যায় সিবিআইয়ের টিম। এর কিছুদিন পরেই তাকে ক্রেতা সুরক্ষা দফতরে পাঠানো হয়েছিল। এবার তাকে পাঠানো হলো অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রেনিং ইনস্টিটিউটের ডিরেক্টর জেনারেল পদে।

আরও পড়ুন : অভিষেকের প্রশংসা, তৃণমূলে ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক দিয়ে শতাব্দীর পোস্ট

Advt

Previous articleবিশ্বের বৃহত্তম কোভিড টিকাকরণের সূচনা মোদির হাতে
Next articleতৃণমূল থেকে আসা প্রত্যেককেই টিকিট দেওয়া হবে না, ঘোষণা দিলীপ ঘোষের