বঙ্গ নির্বাচনে প্রার্থী দেবে শিবসেনা, আনুষ্ঠানিক ঘোষণা সঞ্জয় রাউতের

২০২১-এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে শিবসেনা(Shiv Sena) যে প্রার্থী দিতে চলেছেন সে কথা সূত্র মারফত আগেই জানা গিয়েছিল। রবিবার টুইট করে দলের তরফে আনুষ্ঠানিকভাবে সে কথা প্রকাশ করলেন শিবসেনার মুখপাত্র তথা সাংসদ সঞ্জয় রাউত(Sanjay Raut)। এদিন টুইট করে তিনি জানিয়ে দিলেন, ‘শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে(Uddhav Thakre) সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনের নির্বাচনী লড়াইয়ে নামতে চলেছে শিবসেনা। শীঘ্রই আমরা কলকাতায় পৌঁছাবো। জয় হিন্দ, জয় বাংলা।’

যদিও বঙ্গ নির্বাচনে ঠিক কতগুলি আসনে শিবসেনা প্রার্থী দেবে সে কথা সঞ্জয় রাউত স্পষ্ট করে না জানালেও অসমর্থিত সূত্রে আগেই জানা গিয়েছিল প্রায় শতাধিক আসনে প্রার্থী দিতে পারে মহারাষ্ট্রের শাসক দল। সূত্রের খবর, হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, দমদম, ব্যারাকপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম-সহ বিভিন্ন জায়গায় অন্তত ১০০টি আসনে শিব সেনার তরফে প্রার্থী দেওয়া হবে। এর জন্য আগামী ২৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে (West Bengal)এসে এখানকার নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক ও সাংসদ অনিল দেশাইয়ের।

আরও পড়ুন:একুশের ভোটের চমক, ‘পরিবর্তন যাত্রা’ করবে বিজেপি: দিলীপ ঘোষ

উল্লেখ্য, বঙ্গ নির্বাচনে প্রার্থী দেওয়ার কথা আগেই ঘোষণা করেছে আসাদউদ্দিন ওয়েইসির মিম। পাশাপাশি এবার দল গড়ে নির্বাচনী লড়াইয়ে নামবে পীরজাদা আব্বাস সিদ্দিকি। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান এই দুই দল নির্বাচনে মুসলিম ভোট ব্যাপক ভাবে কাটতে পারে যার ফলে আখেরে লাভ হবে বিজেপির। অন্যদিকে, মহারাষ্ট্রে কট্টর হিন্দুত্ববাদী দল শিবসেনা যদি বাংলায় প্রার্থী দেয় একই রকম ভাবে হিন্দু ভোট কাটার সম্ভাবনা রয়েছে বাংলায়। বিজেপির সঙ্গে দীর্ঘদিন ধরেই সাপে-নেউলে সম্পর্ক শিবসেনার, ফলে বাংলায় তারা প্রার্থী দিলে নিঃসন্দেহে চাপ বাড়বে বিজেপির।

Advt

Previous articleএকুশের ভোটের চমক, ‘পরিবর্তন যাত্রা’ করবে বিজেপি: দিলীপ ঘোষ
Next articleমৃত্যুমুখ থেকে ফিরেই গ্রেফতার রাশিয়ার পুতিনবিরোধী নেতা নাভালনি