“অন্দর ঘুসকে মারা”! বিজেপির তাণ্ডবকে স্যালুট জানিয়ে উত্তেজনা উসকে দিলেন শুভেন্দু

শুভেন্দুর ((Subhendu Adhikary) ডেরা নন্দীগ্রামে (Nandigram) মুখ্যমন্ত্রী (CM) তথা তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ঐতিহাসিক জনসভা (Rally)। অন্যদিকে, ঘাসফুলের খাসতালুক দক্ষিণ কলকাতায় ( South Kolkata) শুভেন্দুর শক্তি প্রদর্শন। আর সেখানেই তাণ্ডব। শুভেন্দুর রোড-শো থেকে একের পর এক জায়গায় তৃণমূলের কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ। ছাড় পেলেন না মহিলা কিংবা শিশুরাও!

প্রথমেই রণক্ষেত্র আকার নেয় প্রিন্স আনোয়ার শাহ এলাকায়। সেখানে বিজেপির (BJP) মিছিল লক্ষ্য করে ইটবৃষ্টি করার অভিযোগ উঠেছে। অভিযোগ রাস্তার অপর প্রান্তে থাকা তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। পাল্টা অভিযোগ তৃণমূলের। প্রথমে প্ররোচনা ছড়িয়েছে বিজেপি।

সামনেই একুশের হাইভোল্টেজ বিধানসভা ভোট (Assembly Election)। রাজ্য-রাজনীতিতে টানটান উত্তেজনা। শীতের আমেজেও রাজনীতির উত্তাপ। নির্বাচনী ময়দানে শাসক-বিরোধী কোনও পক্ষই কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তেও নারাজ। বিজেপিতে যোগ দেওয়ার পর আজ, সোমবারই প্রথম কলকাতার বুকে প্রথম হাইভোল্টেজ রোড-শো শুভেন্দুর। সঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এই রোড শো ঘিরে একেবারে টানটান উত্তেজনা পরিসশুভেন্দুর মিছিল চলাকালীন হঠাৎ করেই বিজেপির মিছিল থেকে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ তৃণমূলের।

ক্যামেরায় ধরা পড়া ছবিতে দেখা গিয়েছে, বিজেপির পতাকা হাতে বেশ কয়েকজন কর্মী প্রথম ইট ছোঁড়ে তৃণমূলের কর্মীদের টার্গেট করে। ইটের আঘাতে বেশ কয়েকজন তৃণমূল কর্মী আহত হয়। এরপরেই কার্যত অগ্নিগর্ভ চেহারা নেয় গোটা এলাকা। পালটা তৃণমূল কর্মীরাও ইট ছুঁড়তে শুরু করে।

পরে সেই উত্তপ্ত মিছিল শেষে রাসবিহারী অ্যাভিনিউতে এক সভায় দলের কর্মী–সমর্থকদের ভূয়সী প্রশংসা করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁদের সেলামও জানালেন তিনি। রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে আক্রমণ করে শুভেন্দু প্রথম অভিযোগ করে বলেন, “কলকাতাকে মিনি পাকিস্তান বলা মন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রধান প্রশাসকের ছোট ছোট ভাইরা পাথর ছুড়ছিল।’”

এর পরই শুভেন্দুর প্রশংসা, “আর আপনারা যা তাড়াটা করলেন না দেখার মতো। আমি আমার যুব মোর্চার ভাইদের সেলুট করছি। একদম ওই মোদিজির মতো অন্দর ঘুসকে মারা— ঠিক ওটাই করেছেন আপনারা।”

অন্যদিকে, ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। এলাকা ঘুরে দেখেন তিনি। কথা বলেন এলাকার মানুষের সঙ্গে। এরপর অরূপ বিশ্বাস অভিযোগ করে বলেন যে, এলাকার ছেলেরা তৃণমূলের পতাকা লাগাচ্ছিল। সেই সময় হঠাত করেই তাঁদের উপর হামলা হয় বলে অভিযোগ। বিজেপি কর্মীরাই প্রথমে হামলা চালিয়েছে বলে অভিযোগ তাঁর।

অরূপ বিশ্বাস আরও অভিযোগ করে বলেন যে, বিজেপি কর্মীরা এলাকার মহিলাদের মারধর করেছে বলে অভিযোগ। যদিও এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তাঁর পালটা দাবি, বাংলায় আইনশৃঙ্খলা বলে কিছু নেই। জঙ্গলরাজ চলছে। আর সেটাই ফের একবার প্রমান করল।

রাজ্যের মন্ত্রী তথা স্থানীয় তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় জানান, বিজেপি উদ্দেশ্যে প্রণোদিত ভাবে হামলা চালিয়ে শান্ত দক্ষিণ কলকাতাকে অশান্ত করেছে। তারই প্রতিবাদে মঙ্গলবার টালিগঞ্জ মেট্রো থেকে রাসবিহারী মোড় পর্যন্ত পাল্টা প্রতিবাদ মিছিল করবে তৃণমূল।

আরও পড়ুন- সৌরভের পরে এবার হার্টে ব্লকেজ ধরা পড়ল দাদা স্নেহাশিসের, বসছে স্টেন্ট

Advt

Previous articleসৌরভের পরে এবার হার্টে ব্লকেজ ধরা পড়ল দাদা স্নেহাশিসের, বসছে স্টেন্ট
Next articleবাংলার ক্ষমতায় ফের তৃণমূলই, ইঙ্গিত সমীক্ষায়