হাজারি বস্তির সংস্কারে বরাদ্দ ৩ কোটি, নতুন নাম “মমতা কলোনি”

বাগবাজার (Bagbazar) অগ্নিকাণ্ডে (Fire) ভস্মীভূত হাজারি বস্তি (Hazari Basti) সংস্কারের জন্য রাজ্য সরকার বরাদ্দ করলো প্রায় ৩ কোটি টাকা। টেন্ডার ডেকে ইতিমধ্যেই নতুন করে বস্তি তৈরির কাজ শুরু হয়েছে। অগ্নিকাণ্ডে ভস্মীভূত এলাকা ইতিমধ্যেই পরিষ্কার করার কাজ চলছে। আগামী কয়েক দিনের মধ্যেই পাকা গাঁথনি তোলার কাজ শুরু হয়ে যাবে।

স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটর বাপি ঘোষ জানিয়েছেন নতুন করে বস্তি নির্মাণের জন্য প্রস্তাবিত খরচ ২ কোটি ৮০ লাখ টাকা। এলাকার বাসিন্দাদের প্রতিনিধিদের সঙ্গে ফের এক দফায় বৈঠক করে কলকাতা পুরসভা (KMC) কর্তৃপক্ষ। সেখানে ঠিক হয়েছে, ১০৮টি ঘর বানিয়ে দেওয়া হবে। এবং সকলের সহমতে হাজারি বস্তির নতুন নাম হবে “মমতা কলোনি”।

উল্লেখ্য, বাগবাজারে বিধ্বংসী আগুনে ক্ষতিগ্রস্ত বস্‌তিবাসীদের পাশে রাজ্য সরকার। ক্ষতিগ্রস্তদের জন্য ঘরের ব্যবস্থা করা হবে বলে আগেই আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী (CM) । তবে যতদিন না ঘর তৈরি হচ্ছে ততদিন বাগবাজার উইমেন্স কলেজে অস্থায়ীভাবে ক্ষতিগ্রস্তদের থাকার বন্দোবস্ত করা হয়েছে। এছাড়া প্রত্যেককে পাঁচ কেজি করে চাল, ডাল, আলু এবং শিশুদের বিস্কুট ও দুধ দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। অগ্নিদগ্ধ এলাকার মহিলা, পুরুষ এবং শিশুদের পোশাক এবং শীতকালের কথা মাথায় রেখে কম্বল দেওয়ার নির্দেশ ছিল তাঁর। পুরসভার পক্ষ থেকে সেইমতো ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছাকাছি কেউ নেই: বলছে সমীক্ষা

Advt

Previous articleমুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছাকাছি কেউ নেই: বলছে সমীক্ষা
Next article“তাঁর উজ্জ্বল উপস্থিতির অভাব অনুভব করি”, সৌমিত্রর জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মমতার