ভিডিও বার্তায় সকল দেশবাসীকে কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানোর আহ্বান রাহুলের

কৃষক আন্দোলনের রাশ মজবুত করতে এবার ভিডিও বার্তায় দেশবাসীকে আহ্বান জানালেন রাহুল গান্ধী। মঙ্গলবার ভিডিওবার্তায় রাহুল বলেন এই মারাত্মক ঠান্ডার মধ্যেও পথে নেমে কৃষকরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এই আইন পাস করে তাদের পেটে টান পড়বে । রুজি রোজগারে টান পড়বে। জীবনধারণের ন্যূনতম চাহিদায় টান পড়বে। দেশবাসীকে রাহুল প্রশ্ন করেছেন, অন্নদাতা কৃষক নাকি প্রধানমন্ত্রীর ধনতন্ত্রী বন্ধু, আপনি ঠিক করুন আপনি কাদের পাশে থাকবেন,? খোলামেলা ভাবে ভিডিওবার্তায় নিজেকে অকপট করলেন Rahul Gandhi।

কষকদের আন্দোলন নিয়ে ভিডিও বার্তায়Rahul Gandhi ঔ তিনি ওই বার্তায় বলেছেন, “কালা কৃষক আইনের বিরোধে ঠাণ্ডার মধ্যে দেশের কৃষকরা দিল্লিতে এসেছেন। এখন ঠিক করতে হবে, সত্য ও অসত্যের লড়াইয়ে আপনি কাদের পাশে

অন্নদাতা কৃষক নাকি প্রধানমন্ত্রীর ধনতন্ত্রী বন্ধু।“

 

এদিকে কৃষক আন্দোলন চলছেই। কৃষকরা এই আইন প্রত্যাহারের দাবিতে অনড়। কেন্দ্র সরকার প্রত্যাহারে রাজি নয়। সুপ্রিম কোর্ট দুপক্ষের বাদানুবাদে মধ্যস্থতা করতে গিয়ে আপাতত স্থগিতাদেশ দিয়েছে তিনটি আইনে। কিন্তু কৃষক আন্দোলন এখনো অব্যাহত আছে। পাশাপাশি কেন্দ্রীয় কৃষিমন্ত্রী কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান সূত্র বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Advt

Previous article২০১৪ টেট নিয়ে নতুন করে আইন জটিলতা
Next article‘নন্দীগ্রামেই প্রার্থী হোন, দু’জায়গায় দাঁড়াতে দেব না’, খেজুরিতে হুংকার শুভেন্দুর