বেনজির, স্কুল জীবনের প্রেম পরিপূর্ণতা পেল সাত দশক পরে!

একেই বলে ‘সখী ভালোবাসা কারে কয়’.. । স্কুল জীবনের প্রেম পরিপূর্ণতা পেল সাত দশক পরে । আর যখন তা দিনের আলো দেখলো , তখন একজনের বয়স ৮২ বছর এবং আর একজন ৭৮। নিশ্চয়ই গল্পকথা মনে হচ্ছে। কিন্তু বাস্তবে এমনই ঘটেছে ফ্রেড পল এবং ফ্লোরেন্স সার্ভের জীবনে।

তাঁদের লভ স্টোরি শুরু হয়েছিল ৬৮ বছর আগে। কানাডার ছোট শহর ওয়ান্ডসওয়ার্থে। দুজনেই পাশাপাশি বাড়িতে থাকতেন। আর যখন এই প্রেম শুরু তখন একজনের বয়স ছিল ১৮, আর একজন সদ্য ১৪ পেরিয়ে ১৫তে পা দিয়েছেন। দুজনেই ছিলেন খুব ভালো বন্ধু ।সেই বয়সে ঘণ্টার পর ঘণ্টা কেমন করে অবসর সময় কেটে যেত, তা ভাবলে এখনও তারা নস্টালজিয়ায় ভোগেন। বলতে দ্বিধা করেন না চার্চ থেকে যখন দুজনে হাতে হাত ধরে পথ দিয়ে হেঁটে যেতেন সেই ভালো লাগার কথা। রাতে টর্চের আলো জ্বেলে শুভরাত্রি জানাতেন প্রতিদিন! তখন একবারও ভাবেননি যে দুজনের পথ দুইদিকে যাবে বেঁকে। কর্মসূত্রে পল টরোন্টোয় চলে আসেন।

এক বছর পর যখন ওয়ান্ডসওয়ার্থে ফেরেন তত দিনে শহর ছেড়েছেন ফ্লোরেন্স। অনেক খুঁজেও এক সময় হাল ছেড়ে দেন। কিন্তু সময় এগিয়েছে তার নিজস্ব গতিতে । দু’জনেরই পরিবার হয়েছে। দু’জনেই নিজেদের পরিবার নিয়ে সুখী ছিলেন। কিন্তু মনের মধ্যে কোথাও তাঁরা একে অপরের জন্য ভালবাসাও লুকিয়ে রেখেছিলেন।

২০১৭ সালে ফ্লোরেন্সের স্বামী ক্যানসারে মারা যান। তাঁদের ৫৭ বছরের দাম্পত্যে ততদিনে ৫ সন্তান। ঠিক এর দু’বছর পর দুই সন্তানের পিতা পলের স্ত্রীও মারা যান।
এরই মাঝে সোশ্যাল মিডিয়া মারফত ফ্লোরেন্স হঠাৎই খুঁজে পান পলকে। জোগাড় করেন তার ফোন নাম্বার। ফ্লোরেন্সের ফোন পেয়ে প্রথমে আবেগে ভেসে যান দুজনে। ছোট্টবেলার প্রেম থেকে আজকের সময়ের জীবন যুদ্ধের প্রত্যেকটি মুহূর্ত নিজেদের মধ্যে ভাগ করে নিতে থাকেন টেলিফোনের মাধ্যমে।

প্রথমে অল্প সময় কথা বললেও এক সময়ে নিয়মিত ঘন্টার পর ঘন্টা কথা না বলে দুজনেই থাকতে পারছিলেন না। এরই মাঝে পলের জন্মদিনে চমক দিতে ফ্লোরেন্স সোজা পৌঁছে যান টরন্টোয় পলের বাড়িতে। আর তাকে সামনাসামনি দেখে অশীতিপর বৃদ্ধ যেন নতুন করে জীবনে বাঁচার রসদ খুঁজে পান।এর ৩ দিন পরই তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেন। ২০২০ সালের ৮ অগস্ট সমস্ত রীতি মেনে তাঁরা বিয়ে করেন।অতিমারির জন্য খুব কম অতিথি আমন্ত্রিত ছিলেন চার্চে।
বাকি জীবনটা একসঙ্গেই কাটাতে চান তাঁরা। যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই ফের নতুন করে জীবন শুরু করার নেশায় এখন বুঁদ দুজনেই ।

Previous articleধূপগুড়ির পথদুর্ঘটনা: আর্থিক সাহায্য ঘোষণা মমতার
Next articleউপত্যকায় ব্যর্থ অনুপ্রবেশের চেষ্টা, ৩ জঙ্গির বুক ফুঁড়ে দিল সেনার গুলি