বিজেপিকে ভোট দেওয়ার জন্য গ্রামবাসীদের চাপ দিচ্ছে BSF, কমিশনকে নালিশ তৃণমূলের

বিএসএফ-এর (BSF) বিরুদ্ধে নাম না করে বিজেপির (BJP) হয়ে কাজ করার অভিযোগ তুললেন তৃণমূল (TMC) মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) আজ, বৃহস্পতিবার কলকাতার গ্র্যান্ড হোটেলে মুখ্য নির্বাচন কমিশনার (Chief Election Officer) সুনীল আরোরা-সহ (Sunil Arora) ফুল বেঞ্চের কাছে এমনটাই নালিশ করলেন তৃণমূল মহাসচিব। এদিন তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের আরও দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও ফিরহাদ হাকিম (Forhad Hakim)।

মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয় পার্থবাবু বিস্ফোরক অভিযোগ করেন। তিনি বলেন, “বিএসএফ গ্রামে গ্রামে ঢুকে গ্রামবাসীদের ভয় দেখাচ্ছে। বিশেষ একটি রাজনৈতিক দলকে ভোট দেওয়ার জন্য চাপ দিচ্ছে। যা গণতন্ত্রের প্রতি অত্যন্ত ভয়ঙ্কর।”

এখানেই শেষ নয়, পার্থবাবুর আরও অভিযোগ, বিজেপি দাবি করছে কয়েক লক্ষ রোহিঙ্গার নাকি ভোটার লিস্টে নাম তোলা হয়েছে। যা সর্বৈব মিথ্যা। এবং নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা। নির্বাচন কমিশনকে চাপে ফেলার চেষ্টা। কারণ, ভোটার লিস্ট তৈরি করে নির্বাচন কমিশন। এ বিষয়ে তাঁরা মুখ্য নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন।

এছাড়াও বিজেপির বিরুদ্ধে আরও অভিযোগ তুলে তৃণমূল মহাসচিব বলেন, “বিজেপি মানুষকে ভয় দেখাচ্ছ। সন্ত্রাসের বাতাবরণ তৈরি করছে। নির্বাচনের আগে যা ভয়ঙ্কর হতে পারে। বিজেপি নেতার বলছেন, গোলি মারো, শ্মশানে পাঠিয়ে দেবো, হাত-পা ভেঙে দেবো। এমন ভাষা সন্ত্রাসের জন্য রাজনৈতিক মহলে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে, যা গণতন্ত্রের প্রতি একেবারেই অনুকূল নয়।”

আরও পড়ুন:‘গণতন্ত্রের নতুন অধ্যায় শুরু হল’, বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে টুইট রাহুলের

উল্লেখ্য, মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার নেতৃত্বে ফুল বেঞ্চ তিন দিনের সফরে রাজ্যে এসেছেন। আজ, দ্বিতীয় দিন তাঁরা রাজ্যের ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করছেন। প্রতিটি দলের অভিযোগ শুনছেন এবং শান্তিপূর্ণ ও অবাধ ভোট করার আশ্বাস দিচ্ছেন। প্রতিটি দলের প্রতিনিধিদের জন্য দশ মিনিট করে বরাদ্দ করেছে নির্বাচন কমিশন।

Advt

Previous article‘গণতন্ত্রের নতুন অধ্যায় শুরু হল’, বাইডেন ও কমলাকে শুভেচ্ছা জানিয়ে টুইট রাহুলের
Next article‘দুয়ার সরকারে’র ধাঁচে জনসংযোগে এবার ‘দুয়ারে তৃণমূল’