আদি ও তৎকাল বিজেপির সংঘর্ষে উত্তেজনা ছড়াল পূর্ব-পশ্চিম বর্ধমানে

আদি ও তৎকাল বিজেপির সংঘর্ষে দফায় দফায় উত্তেজনা ছড়াল পূর্ব-পশ্চিম বর্ধমানে। বৃহস্পতিবার বর্ধমান শহর এবং পশ্চিম বর্ধমানের আসানসোলে (Asansol) বিজেপির (Bjp) গোষ্ঠীদ্বন্দ্ব হিংসাত্মক চেহারা নেয়। আদি বিজেপি কর্মীদের তুলনায় দলে সদ্য বিজেপি কর্মীদের অনেকবেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এই অভিযোগকে কেন্দ্র করে এদিন প্রবল গোলমাল বাধে খোদ বর্ধমান (Burdwan) শহরে। সূত্রের খবর, বর্ধমান শহরে বিজেপি কার্যালয় ভাঙচুর করেছেন আদি বিজেপি কর্মীদের একাংশ। এদিন দুপুরে কয়েকশো বিক্ষুব্ধ বিজেপি কর্মী দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানোর পাশাপাশি এলাকায় বেশ কিছু দুচাকা ও চার চাকার গাড়িতে অগ্নিসংযোগ করেছেন বলে অভিযোগ।

সূত্রের খবর, পশ্চিম বর্ধমানের আসানসোলে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং বিজেপি নেতা অরবিন্দ মেননের (Arabinda Memon) সামনেই তৎকাল বিজেপি কর্মী বনাম আদি বিজেপি কর্মীদের ভিতর এদিন সংঘর্ষ বাধে।
সূত্রের খবর, বর্ধমান শহরে যে বিক্ষুব্ধ আদি বিজেপি কর্মীরা দলীয় কার্যালয় ভাঙচুর করেছেন তারা জেলা সভাপতির অপসারণ চেয়েছেন। গোলমালের পর ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী।
এই ঘটনা প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondol) বলেন, বিজেপি আসলে তোলাবাজ, ধান্দাবাজের দল। ওরা নিজেদের ভিতর মারামারি করে তৃণমূলের (Tmc) ঘাড়ে গোলমালের দায় চাপাচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata bandhopadhya) নেতৃত্বে রাজ্যে উন্নয়নের প্রচুর কাজ হয়েছে। সিপিএম (Cpm) থেকে যারা বিজেপিতে যোগ দিয়ে গুরুত্ব পাচ্ছেন, তাদেরকে নিয়ে বিজেপিতে গোলমাল চলছে।
এদিন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম না করে অনুব্রত এই অভিযোগও করেছেন, তৃণমূল থেকে কোটি কোটি টাকা নিয়ে কেউ কেউ এখন সাধু সাজছেন।
এদিকে নতুন করে তৎকাল বিজেপি এবং আদি বিজেপির মধ্যে গোলমালের ঘটনা প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর দাবি, হামলার ঘটনায় যুক্ত বহিরাগতরা। বিজেপির কোনও কর্মী এই হামলার সঙ্গে যুক্ত নন। তিনি বলেন, দলে পুরনো কর্মীদের সঙ্গে নতুন কর্মীদের মতবিরোধ থাকতেই পারে। এর জেরে ক্ষোভও থাকতে পারে। এসব বিষয় মীমাংসার জন্য দলেই পৃথক প্ল্যাটফর্ম আছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন:উপহার ২০ লাখ ভ্যাকসিন; করোনা মোকাবিলায় যৌথ প্রয়াস বাংলাদেশ ভারতের

Advt

Previous articleউপহার ২০ লাখ ভ্যাকসিন; করোনা মোকাবিলায় যৌথ প্রয়াস বাংলাদেশ ভারতের
Next articleশুভেন্দুকে আইনি নোটিশ, জোর ধাক্কা দিলেন অভিষেক