হাতে হাত রেখে মাত্র এক মিনিটের ব্যবধানে ‘চিরঘুমের দেশে’ করোনা আক্রান্ত দম্পতি

ভালোবাসার কাছে হার মানল করোনাও(coronavirus)। হৃদয়ে রেশ রেখে যাওয়া এক প্রেমের গল্পের মতো হাত ধরাধরি করে মিনিটের ব্যবধানে মৃত্যু হল নায়ক-নায়িকার। না কোনও রিল লাইফ নয়, এ এক চূড়ান্ত বাস্তব। আর চোখের সামনে এই অমর প্রেম কাহিনীর(love story) সাক্ষী থাকলেন মার্কিন যুক্তরাষ্ট্রের(America) বেসরকারি হাসপাতালের কর্মীরা। এ দৃশ্য দেখে মন ভারাক্রান্ত হয়ে উঠল তাদেরও। ৭০ বছর একসঙ্গে সংসার করার পর হাসপাতালের শয্যায় শেষ হল এক সুমধুর সম্পর্ক।

গত ডিসেম্বর মাসে নিজেদের ৭০ বছরের বিবাহ বার্ষিকী পালন করেছিলেন আমেরিকার ওহিও-র কলম্বাসের বাসিন্দা ডিক(৯০) আর শার্লি(৮৭)। তাঁদের তিন সন্তান। ডেবি, ভিকি আর কেলি। সম্প্রতি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাবা’কে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছিলেন তাঁরা। কিন্তু এর কিছুদিনের মধ্যেই গত ৮ জানুয়ারি তাঁরা একইসঙ্গে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হন। শুরুতে নিয়ম মেনে তাঁদের দু’জনকে আলাদা আলাদা রাখা হয়েছিল। কিন্তু পরে ডিকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সন্তানদের অনুরোধে তাঁদের একই ঘরে রেখে দেওয়া হয়। এরই মাঝে অসুস্থ শরীরে একদিন ‘হোয়েন দ্য রিভার মিটস সি’ গানটি শুনতে চান ডিক। সেইমত তাঁদের ঘরে খুব আস্তে করেই বাজিয়ে দেওয়া হয় সেই গান। আর একে অপরের হাত ধরে সেই গান শুনতে শুনতেই চিরঘুমের দেশে চলে যান শার্লি। স্ত্রীকে অবশ্য একা চলে যেতে দেননি ডিকও। মাত্র এক মিনিটের ব্যবধানে স্ত্রীর সঙ্গে চিরঘুমের দেশে চলে যান তিনিও।

আরও পড়ুন:রেকর্ড ছুঁয়েও ফের ধাক্কা খেলো শেয়ার বাজার, ৭৪৬ পয়েন্ট নামলো সেনসেক্স

একেবারে জীবনের শেষ ক্ষণ পর্যন্ত একে অপরের হাত শক্ত করে ধরে রেখেছিল এই প্রেমিক যুগল। করোনা তাদের প্রাণ কেড়ে নিতে পারলেও তাদের ভালোবাসার কাছে মাথা নত করে হার স্বীকার করতে বাধ্য হল। বেঁচে রইল ডিক ও শার্লির এক অমর প্রেম কাহিনী।

Advt

Previous articleঅশীতিপর হরিশঙ্করের আবেদনে সাড়া: কালকা হল নেতাজি এক্সপ্রেস
Next articleকরোনায় আক্রান্ত জিদান