ঐতিহ্যের পরম্পরা বজায় রেখে পথ চলা শুরু টাকি হাউস বয়েজ স্কুলের নতুন ভবনের

স্কুল হল ভিত্তি। জীবনের রঙ্গমঞ্চে অবতীর্ণ হওয়ার সাজঘর। সেই টাকি হাউস বয়েজ  স্কুলেরই ইতিহাসে নয়া সংযোজন স্কুলের নতুন ভবন। এই স্কুলের প্রাক্তন ছাত্র তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষের সাংসদ তহবিল থেকে দেওয়া ১কোটি ৫৩ লক্ষ টাকা, সীতারাম ইয়েচুরি ও প্রদীপ ভট্টাচার্যের সাংসদ তহবিল থেকে দেওয়া অর্থে এই অডিটোরিয়াম ও নতুন ভবনটি তৈরি হয়েছে ।

স্কুলের প্রাক্তনীদের সংগঠন ‘টি ব্যাক’-এর উদ্যোগে শুক্রবার সেই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনে উপস্থিত ছিলেন কংগ্রেসের সাংসদ প্রদীপ ভট্টাচার্য, রাজ্যসভার প্রাক্তন  সাংসদ  কুণাল ঘোষ , শিক্ষাবিদ কামাল হোসেন, রাজ্যের শিক্ষা দফতরের ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকার, কলকাতা পুরসভার ৩৬ নম্বর ওয়ার্ডের বর্তমান কো-অর্ডিনেটর রাজেশ খান্না, দেব সাহিত্য কুটিরের কর্ণধার রূপা মজুমদার, কিশলয়ের কর্ণধার অতীন জানা, প্রোব ডায়াগনেস্টিকের তন্ময় নন্দী, প্রধান শিক্ষিকা ড: স্বাগতা বসাক মল্লিক সহ স্কুলের অন্যান্য শিক্ষক শিক্ষিকারা।
কুণাল ঘোষ বলেন, আমি গর্বিত এই স্কুলের ছাত্র হিসেবে একসময় শহরের তিনটি স্কুলের নাম একযোগে উচ্চারিত হতো। আজ সবার আগে অভিভাবকদের ভরসার জায়গা টাকি হাউস বয়েজ স্কুল। আমরা প্রাক্তনীরা সর্বতোভাবে স্কুলের সঙ্গে ছিলাম, আছি ভবিষ্যতেও থাকবো।
এই স্কুলে একটি বিশ্বমানের ডিজিটাল ক্লাসরুম তৈরির জন্য সাংসদ প্রদীপ ভট্টাচার্যকে ২০ লক্ষ টাকা অনুমোদন করার অনুরোধ করেন কুণাল ।

সাংসদ প্রদীপ ভট্টাচার্য  ৩০লক্ষ টাকা দেবেন বলে জানান। তিনি  বলেন, এই স্কুলের ঐতিহ্যের সঙ্গে উন্নয়নের সঙ্গে থাকতে পেরে ভালো লাগছে ।
১৯৬৫ সালে যার পথ চলা শুরু। আজ ৫৬বছরে রাজ্যের শিক্ষাক্ষেত্রে তার অবস্থান যথেষ্ট ঈর্ষণীয় । প্রধান শিক্ষিকা ড: স্বাগতা বসাক মল্লিক বলেন, স্কুলের ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের কাছে একটা বড় চ্যালেঞ্জ। আমরা সব সময় সেই পথেই এগিয়ে চলেছি।
সরকারি বাংলা মাধ্যম স্কুলে পড়তে পেরে গর্বিত এখানকার ছাত্ররা। বর্তমানে প্রায় ২০০০ ছাত্র সেই মূল্যবোধ টিকিয়ে রাখতে সচেষ্ট । সময়ের সঙ্গে স্কুলে ইংরেজি মাধ্যমও শুরু হয়েছে। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রাক্তনীরা । স্কুলের শিক্ষকরাও ঐতিহ্য অটুট রাখতে বদ্ধপরিকর।

Previous articleসীমান্ত সংঘাত আরও জোরালো, অরুণাচলে চিনা গ্রাম নিয়ে এবার বিবৃতি বেজিংয়ের
Next articleCWC বৈঠকে বড় সিদ্ধান্ত, মে মাসে হতে পারে কংগ্রেস সভাপতি নির্বাচন: সূত্র