সুদীপ্ত সেনের বিস্ফোরক চিঠি সিবিআইকে দিল কোর্ট

সারদাকর্তা ( saradha) সুদীপ্ত সেনের ( sudipta sen) জেল থেকে লেখা বিস্ফোরক চিঠিটি তদন্তের স্বার্থে সিবিআইর হাতে দিয়ে দিলেন CMM Kolkata দীপাঞ্জন সেন। ফলে এখন তা নিয়ে আনুষ্ঠানিকভাবে তদন্ত করতে পারবে সিবিআই ( CBI)।


সোমবার CMM এজলাসে দীর্ঘ সওয়াল করেন কুণাল ঘোষের আইনজীবী অয়ন চক্রবর্তী। তিনি বলেন,” যেহেতু এই মামলায় crpc 173 ধারায় এখনও তদন্ত চলছে, তাই এই চিঠিটি জরুরি নথি হিসেবে সত্যাসত্য বিচার করা দরকার। আমার মক্কেল নির্দোষ। সারদাকর্তা সব বিস্তারিত লিখে কোর্টকে চিঠি লিখেছেন। এটি সিবিআইর হাতে তুলে দেওয়া জরুরি। সেই সঙ্গে আমার আর্জি সিবিআই এনিয়ে একটি রিপোর্ট কোর্টে জমা দিক।”
CMM-এর নির্দেশ,” চিঠির কপি সিবিআইকে দেওয়া হবে।”
এরপর সিবিআই প্রতিনিধিরা জানান তাঁরা চিঠি পেয়েছেন। তদন্ত চলছে। ফলে তার মধ্যেই এই বিষয়টি তাঁরা দেখবেন।”

সুদীপ্ত সেনের চিঠিটি সিবিআইর হাতে দেওয়ার নির্দেশ হলেও একটি বিষয়ে এখনও বিবেচনা চলছে। মূলত তা হল এই চিঠিটির বিষয়ে সিবিআই আলাদা রিপোর্ট ফাইল করবে, নাকি একেবারে তদন্ত শেষে চূড়ান্ত চার্জশিটে যা থাকার থাকবে। সিবিআই আইনজীবী বলেছেন,” এখন আলাদা রিপোর্ট নয়। যা হবার চার্জশিটে থাকবে।”
এই সংক্রান্ত আরও কিছু বিষয় নিয়ে কোর্ট পরে আরেকটি নির্দেশ দেবে। বিচারক অয়নবাবুকে বলেছেন,” এই বিষয়ে উচ্চতর আদালতগুলির কোনও নজির থাকলে তা আদালতে পেশ করতে।” জেল থেকে সরাসরি বিচারককে হাতে লেখা চিঠিটির বয়ান যে কার্যত 164 ধারার সমান গুরুত্বপূর্ণ, তাও ব্যাখ্যা করেন অয়ন। এর আইনি সব দিক খতিয়ে দেখা হচ্ছে। তবে আসল কথা হল চিঠিটি কোর্ট সিবিআইকে দেওয়ায় বিষয়টি নতুন মাত্রা পেল।

Advt

Previous articleসুপার হাইস্পিড ফাইটার জেট তেজস মার্ক -২ এর নকসা তৈরি
Next articleBudget 2021: কৃষিক্ষেত্রে ১৬.৫ লক্ষ কোটি ঋণের লক্ষ্যমাত্রা : অর্থমন্ত্রী