ভোটের আগে প্রতিশ্রুতি, ভোট মিটলে পালায় বিজেপি: হালকা মেজাজেও তীব্র কটাক্ষ মমতার

ফালাকাটায় আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে একেবারেই অভিভাবকের ভূমিকাতেই ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বিবাহ বাসর তদারকি করা থেকে শুরু করে আদিবাসী নাচের তালে পা মেলান তিনি। কিন্তু সেখানে দাঁড়িয়ে বিজেপির (Bjp) বিরুদ্ধে তীব্র কটাক্ষ করেন মমতা। তিনি অভিযোগ করেন, “ভোটের আগে বিজেপি বলে বাগান খুলবে। ভোট মিটলেই পালিয়ে যায়। চা বাগান আর খোলে না”।

মঙ্গলবার, আলিপুরদুয়ারের (Alipurduwar) ফালাকাটায় একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি প্রশ্ন তোলেন, ‘‘লোকসভা ভোটের আগে বলেছিল ৭টা চা বাগান খুলবে। একটাও খুলেছে?’’ এরপরেই কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি কোনও কাজ করে না। শুধু কুৎসা আর অপপ্রচার করে বেড়ায়। কোনও কাজ নেই। মুখ্যমন্ত্রী বলেন রাজ্য সরকারই ৯টা চা বাগান (Tea Garden) খুলে দিয়েছে। চা বাগানের শ্রমিকদের পাট্টা দেওয়া হয়েছে। তাঁরা পাকাপাকি ভাবে জমির পাট্টা পেয়েছেন।

এদিন ফালাকাটায় ৪৫০ জোড়া আদিবাসী যুগলের গণবিবাহ অনুষ্ঠিত হয়। নবদম্পতিদের হাতে উপহার তুলে দেন মমতা।অনুষ্ঠানের পর ধামসা-মাদলের সঙ্গে আদিবাসীদের নাচের তালে পা মেলান মুখ্যমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দেন তিনি। দেন চা বাগানের শ্রমিকদের জমির পাট্টার নথি।

উত্তরবঙ্গে চা শ্রমিকদের সমস্যাকে হাতিয়ার করে সেই বিষয়ে প্রতিশ্রুতি দিয়েই ২০১৯-এর লোকসভা নির্বাচনে জয় পেয়েছিল বিজেপি। কিন্তু অভিযোগ, ভোট পাওয়ার পর তাদের আর এলাকায় পাওয়া যায়নি। তবে এ কবছরে চা শ্রমিকদের জমির পাট্টা দেওয়া থেকে শুরু করে মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছে রাজ্য সরকার। ফলে সেখানে শাসকদলের হারানো জমি ফিরে আসছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন:দাপট কমছে করোনার, দেশে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৯৪

Advt

Previous articleদাপট কমছে করোনার, দেশে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৯৪
Next articleবারুইপুরে শুভেন্দু-রাজীবকে কালো পতাকা, “সুপার ফ্লপ” বিজেপির “যোগদান মেলা”!