রায়দিঘিতে বিতর্কিত মন্তব্য, শোভন-বৈশাখীর বিরুদ্ধে মানহানির মামলা দেবশ্রীর

এবার বিজেপি (BJP) নেতা শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও তাঁর বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee) বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন অভিনেত্রী তথা বিধায়ক ( MLA) দেবশ্রী রায় (Deboshree Roy)। তাঁর বিধানসভা এলাকা রায়দিঘিতে (Raydighi) গিয়ে বিজেপির সভা মঞ্চ থেকে শোভন ও বৈশাখী দেবশ্রী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতে মানহানির মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী।

মানহানির মামলা করতে আজ, শনিবার সকালে আলিপুর আদালতে (Aalipur Court) যান রায়দিঘির বিধায়ক। সেখানে হাজির সংবাদ মাধ্যমকে দেবশ্রী জানান, দু’জন ব্যক্তি তাঁর মানহানি করেছেন। শোভন চট্টোপাধ্যায়ের নাম করলেও বৈশাখীর নাম করেননি দেবশ্রী। বলেছেন, “ওই মহিলার নাম নিতে চাই না। যেটা মনে আসছে, সেটাই বলছেন। তাও আমি কিছু বলিনি। একতরফা বলছেন। আমি চুপ ছিলাম। সেটা আমার ভদ্রতা, দুর্বলতা নয়। আর আমি নিতে পারছি না। আমি রাজনীতিতে নেই, সিনেমাতেও নেই বলে প্রচার হচ্ছে। ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে। কুৎসা করা হচ্ছে। বলা হয়েছে, আমি দেশপ্রিয় পার্কে বসে আমফানের পর গান গেয়েছি। সেটা আমার ব্যক্তিগত ব্যাপার। আমি সিনেমা করি না, সেটা আমার ইচ্ছে। উনি বলেছেন, আমি বাতিল নায়িকা। গোটা দেশ আমাকে চেনে, আমি জাতীয়, আন্তর্জাতিক পুরস্কার পেয়েছি। ওনাকে ক’জন চেনেন?” দল হিসাবে তৃণমূল (TMC) তাঁর পাশেই রয়েছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি বিজেপি’র হয়ে ময়দানে নেমে দক্ষিণ ২৪ পরগনা জেলার রায়দিঘিতে এক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন শোভন-বৈশাখী জুটি। সেখানেই রাজ্যের রায়দিঘির দু’বারের বিধায়ক দেবশ্রীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে দেন তাঁরা।

জানা গিয়েছে, রায়দিঘিতে শোভন-বৈশাখীর বিতর্কিত বক্তব্যের বাছাই করা কিছু অংশ, ওই সভার ভিডিও ফুটেজ, বিভিন্ন অনলাইন খবরের লিঙ্ক ও সংবাদপত্রে প্রকাশিত খবর ‘তথ্যপ্রমাণ’ হিসেবে জমা দিয়ে মানহানির মামলা দায়ের করেছেন দেবশ্রী। আইনি লড়াইয়ে দল সবরকম ভাবে দেবশ্রীর পাশে আছে বলে জানা জক্যে।

উল্লেখ্য, একটা সময় শোভন-দেবশ্রীর সম্পর্ক ছিল বেশ ভাল। ২০১১ এবং ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএমের জনপ্রিয় নেতা কান্তি গঙ্গোপাধ্যায়কে বিরুদ্ধে দেবশ্রী রায়কে ঘাসফুল প্রতীকে দাঁড় করানো এবং জেতানোর পিছনে বড় ভূমিকা ছিল তৎকালীন জেলা তৃণমূল সভাপতি শোভনের। কিন্তু রায়দিঘিতে বিজেপির মঞ্চে দাঁড়িয়ে শোভন দেবশ্রীকে জেতানোর জন্য মানুষের কাছে ক্ষমাপ্রার্থনা করে।

Advt

Previous articleকিষাণ-নিধি নিয়ে রাজ্যকে তোপ, কৃষকদের সঙ্গে পংক্তিভোজন নাড্ডার
Next articleএবার ভুয়ো ভোটার খুঁজবে ‘বুথ অ্যাপ’