বিজেপির চাপেই কি সেলেবদের এক সুরে টুইট? তদন্তে মহারাষ্ট্র সরকার

কৃষক আন্দোলনকে(Farmer protest) কেন্দ্র করে আন্তর্জাতিক মহল যখন সরব ঠিক সেই সময় একে একে টুইট করতে দেখা গিয়েছিল সচিন টেন্ডুলকর(Sachin Tendulkar), লতা মঙ্গেশকর(Lata Mangeshkar), বিরাট কোহলি, অক্ষয় কুমারের মতো সেলিব্রিটিদের। তবে তাদের সেই টুইটকে কেন্দ্র করে শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে ভিন্ন ভিন্ন জায়গায় থেকেও ঠিক একই ধরনের টুইট কিভাবে করলেন এত জন সেলিব্রেটি? তাও প্রায় একই সময়ে। জল্পনা ওঠে এর পেছনে হাত রয়েছে খোদ বিজেপি সরকারের। বাধ্য করা হয়েছে সেলিব্রিটিদের টুইট করতে। তাছাড়াও টুইটকে টুকলি বলে কটাক্ষ করেছেন অনেকেই। এমন অবস্থার মাঝেই এবার সেলিব্রিটিদের টুইট কাণ্ডের রহস্য উদঘাটনে মাঠে নামল মহারাষ্ট্র সরকার(Maharashtra government)। কারুর চাপের মুখে পড়ে তারা এই টুইট করেছেন কিনা তা জানতেই শুরু হচ্ছে তদন্ত। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো সরগরম হয়ে উঠল মহারাষ্ট্রের রাজনীতি।

সেলিব্রিটিদের ট্যুইটের পর সম্প্রতি অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সদস্য এবং মুম্বই কংগ্রেসের মুখপাত্র সচিন সামন্ত অভিযোগ তুলেছেন বিজেপির চাপে এই টুইট করেছেন সেলিব্রিটিরা। তার সেই অভিযোগকে মান্যতা দিয়েই এদিন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ(Anil Deshmukh) জানান, রাজ্যের তদন্তকারী দল এই ঘটনার তদন্ত করে আসল সত্য খুঁজে বের করবে। যদিও সরকারের এহেন পদক্ষেপে ‘নাখুশ’ বিজেপি। মহারাষ্ট্র সরকারের এহেন পদক্ষেপের চরম বিরোধিতা করে বিজেপি বিধায়ক রাম কদম বলেন, দেশের ভালোর জন্য সেলিব্রিটিদের টুইট করা কি অপরাধ? পাশাপাশি তিনি দাবি করেন, এহেন সন্দেহের জন্য বিরোধীদের ক্ষমা চাওয়া উচিত। এবং তদন্ত বন্ধ করা উচিত।

এদিন কংগ্রেসের তরফে সচিন সামন্ত জানান, ‘অক্ষয় কুমার, সাইনা নেহওয়ালের টুইট প্রায় একই ধরনের। সুনীল শেট্টি আবার এক বিজেপি নেতাকে ট্যাগ করে টুইট করেছেন। এর থেকে বোঝা যায় এই টুইটে বিজেপির ভূমিকা রয়েছে। বিজেপি দল বিসিসিআইতেও হস্তক্ষেপ করছে যার জন্য খেলোয়াড়রাও একই টুইট করেছেন। যদি শিল্পীরা কোনরকম চাপের মুখে পড়েন তাহলে তাদের সুরক্ষা দেওয়া উচিত। একটা সময় ছিল যখন বলিউডে আন্ডারওয়ার্ল্ডের চাপ ছিল। কিন্তু এখন সময় বদলে গিয়েছে। ফলে এই ধরনের ঘটনার অবশ্যই তদন্ত হওয়া দরকার। জানা দরকার কারা সেলিব্রিটিদের ওপর চাপ সৃষ্টি করছে।

আরও পড়ুন:কৃষি আইন নিয়ে আন্দোলনকারীদের ‘পরজীবী’ বলে তীব্র কটাক্ষ মোদির

অন্যদিকে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, ‘গত ২৬ জানুয়ারিতেই হঠাৎ ছবিটা পাল্টে গিয়েছে। কৃষকদের আন্দোলনকে বদনাম করার চেষ্টা চালানো হয়েছে। এখন ধীরে ধীরে গোটা বিষয়টি প্রকাশ্যে আসছে কী ধরনের ষড়যন্ত্র হয়েছিল। এরপর সেলিব্রিটিদের একই ধরনের টুইট। এবং কারো টুইটার বিজেপি নেতাকে ট্যাগ করে। স্বাভাবিকভাবেই এটা স্পষ্ট হচ্ছে কারো চাপের মুখে পড়ে এই টুইট করেছেন সেলিব্রিটিরা। মহারাষ্ট্র সরকার গোটা ঘটনার তদন্ত করবে।’

Advt

Previous articleপ্রধানমন্ত্রীর সুরেই রাজ্যকে তোপ দিলীপের
Next articleপরিবর্তনযাত্রায় যোগ দিতে কোচবিহারে আসছেন শাহ, সাংগঠনিক শক্তি বৃদ্ধির চেষ্টা বিজেপির