মুখ্যমন্ত্রীকে ‘রিলিজ অর্ডার’ ধরাতে বাম- কং-য়ের নবান্ন অভিযান আজ, অশান্তির আশঙ্কা

মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee) ‘রিলিজ অর্ডার’ ধরানোর লক্ষ্যে আজ, বৃহস্পতিবার বাম ছাত্র-যুব সংগঠনের ( Left Youth&Students)নবান্ন (Nabanna) অভিযান৷ বামেদের ডাকে সাড়া দিয়ে এই কর্মসূচিতে শামিল হবে কংগ্রেসের (Congress) ছাত্র-যুব সংগঠনও। এই কর্মসূচি ঘিরে অস্থির পরিস্থিতি তৈরির আশঙ্কা পুরোমাত্রায় রয়েছে বলেই প্রশাসনের ধারনা ৷ শিক্ষা ব্যবস্থা ও কর্মসংস্থানের বেহাল অবস্থাকে ইস্যু করেই ভোটের মুখে বামেদের এই কর্মসূচি৷

বাম ছাত্র ও যুবনেতাদের দাবি , নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীকে ‘রিলিজ অর্ডার’ ধরানোই তাদের লক্ষ্য৷ কলকাতা সহ বিভিন্ন জেলা থেকে আগত কয়েক হাজার ছাত্র-যুব বাম কর্মী-সমর্থক এই কর্মসূচিতে যোগ দেবেন বলে বুধবার উদ্যোক্তারা জানিয়েছেন।

এদিনের অভিযান শুরু হওয়ার কথা বেলা ১২টায় কলেজ স্ট্রিট থেকে। সেখান থেকে মিছিল করে বিক্ষোভকারীরা নবান্ন অভিমুখে যাওয়ার চেষ্টা করবে। যদিও জানা গিয়েছে, পুলিশ তাদের ধর্মতলায় আটকাতে তৎপর। শেষ মুহূর্ত পর্যন্ত পুলিশ এই কর্মসূচির অনুমতি দেয়নি। বামেদের এই কর্মসূচিতে শামিল হবে কংগ্রেসের ছাত্র-যুব সংগঠনও। কংগ্রেস কর্মীরা মহম্মদ আলি পার্ক থেকে মিছিল করে বামেদের সঙ্গে যোগ দেওয়ার পরিকল্পনা করেছে৷ DYFI নেতা সায়নদীপ মিত্র বলেছেন, “আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করতে আগ্রহী। আমরা নবান্ন দখল করতে যাচ্ছি না। সেখানে গিয়ে ভাঙচুর করাও আমাদের উদ্দেশ্য নয়। কিন্তু পুলিস প্ররোচনা তৈরি করলে বেকার ছাত্র-যুবরা মুখ বুজে সব সহ্য করবে না”।

Advt

 

Previous articleতীব্র ভূমিকম্প, দক্ষিণ প্রশান্ত মহাসাগরে সুনামি সতর্কতা
Next articleঠাকুরনগর গেলেও সভা নেই শাহর, ক্ষোভ বাড়ছে মতুয়া মহলে