নাটকীয়ভাবে রাজ্যসভার অধিবেশনে দাঁড়িয়ে তৃণমূলের সাংসদ পদ ছাড়লেন দীনেশ ত্রিবেদী

তৃণমূল কংগ্রেস ছাড়লেন দীনেশ ত্রিবেদী। শুক্রবার নাটকীয়ভাবে রাজ্যসভার অধিবেশন চলাকালীন সাংসদ পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করে তিনি বলেন, অন্তরাত্মার ডাকে তৃণমূল সাংসদ পদ থেকে ইস্তফা দিলাম। তাঁর কথায় দমবন্ধ হয়ে আসছিল। উপায় ছিল না। বিজেপি সূত্রে খবর, সপ্তাহ দুয়েকের মধ্যেই তিনি বিজেপিতে যোগ দেবেন।

বেশ কয়েক দিন থেকেই প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী বেসুরো সুরে বাজছিলেন। এদিন পদত্যাগ করতে তিনি রাজ্যসভার অধিবেশনকেই বেছে নেন। বলেন, যখন রেলমন্ত্রী ছিলাম, তখন থেকেই আমার মনের মধ্যে এই প্রশ্ন জেগেছিল। স্বাধীনভাবে কাজ করতে পারছিলাম না। বাংলায় যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে কাজ করতে পারছিলাম না। হিংসা ছড়াচ্ছে। গণতন্ত্র ভূলুন্ঠিত। তাই এবার পদত্যাগ করে মানুষের কাছে গিয়ে দাঁড়াব। তাঁদের হয়ে কাজ করব। দীনেশের পদত্যাগে ক্ষোভ চেপে রাখেননি সাংসদ সৌগত রায়। তিনি বলেন, ভোটের আগে তিনি এই সিদ্ধান্ত নিয়ে বিশ্বাসঘাতকতা করলেন।

দীনেশের পদত্যাগে উৎসাহিত বিজেপি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ওই দলে কেউ থাকবে না। এক এক করে সকলে ছেড়ে দিচ্ছে। ভোটের পর দলটাই থাকবে না। লক্ষ্যণীয় হলো বারাকপুরে দীনেশের অন্যতম বিরোধী অর্জুন সিংও তাঁর পদত্যাগকে স্বাগত জানিয়েছেন।

Previous articleকয়লা কাণ্ডে এবার তল্লাশি শুরু করলো ইডি
Next articleবেআইনিভাবে চেয়ারম্যান দীনেশকে সময় দিয়েছেন, অভিযোগ সুখেন্দুশেখরের