রেকর্ড সময়ে উদ্ধার ১,২০০ ফোন, নজির গড়ল চন্দননগর পুলিশ

নজির গড়ল হুগলির (Hooghly) চন্দননগর পুলিশ (Chandannagar)। চুরি হয়ে যাওয়া কিংবা হারিয়ে যাওয়া ১ হাজার ২০০টি মোবাইল উদ্ধার করলেন তাঁরা। উদ্ধার হওয়া ফোনগুলির মধ্যে বেশকিছু ফোন আবার খুঁজে পাওয়া গিয়েছিল ভিন রাজ্য থেকে। উদ্ধার হওয়া ফোনগুলির মধ্যে ৩০০টি ইতিমধ্যে তুলে দেওয়া হয়েছে তাদের প্রকৃত মালিকের হাতে। বাকি ৯০০টি ফোন কেও দ্রুত তাদের মালিকের কাছে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানানো হয়েছে চন্দননগর পুলিশের পক্ষ থেকে। চুঁচুড়া পুলিশ (Police) লাইনে এক অনুষ্ঠানে মোবাইলগুলি ফিরিয়ে দেওয়া হয়েছে।

চন্দননগরের নয়া পুলিশ কমিশনার গৌরব শর্মা জানিয়েছেন, মোবাইল চুরি হওয়া কিংবা হারিয়ে যাওয়ার অভিযোগ দায়ের হলে তা পাঠিয়ে দেয়া হয় সাইবার সেলে। তারপর সেই ফোনগুলিকে ‘ট্র্যাক’ করা হয় এ রকমই ট্র্যাক করতে গিয়ে জানতে পারা গিয়েছিল যে বেশ কিছু ফোন রয়েছে ভিন রাজ্যে। তারপরই পুরোদমে শুরু হয় সন্ধান। চন্দননগর পুলিশ কমিশনারের সাইবার ক্রাইম সেল বিভাগ তদন্ত প্রক্রিয়া শুরু করার পর জানতে পারা যায় চুরি হয়ে যাওয়া বা হারিয়ে যাওয়া ফোনগুলি রয়েছে কর্নাটকের কোলার এলাকা, বিহার (Bihar), উড়িষ্যা, ঝাড়খন্ড, মধ্যপ্রদেশ, গুজরাট (Gujarat) ইত্যাদি রাজ্যে।

মাত্র ৩০০ দিনের মধ্যে সমস্ত ফোন দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে বলে দাবি হুগলির চন্দননগর পুলিশের। ফোন ফিরিয়ে দেওয়ার পাশাপাশি শনিবার মশাল জ্বালিয়ে চন্দননগর পুলিশের ১ মাসব্যাপী পথ নিরাপত্তা পালনের সূচনা করেন পুলিশ কমিশনার। যাঁরা সব সময় হেলমেট পরেন এমন ৫ জনকে নতুন হেলমেট দিয়ে পুরস্কৃত করা হয় অনুষ্ঠানে।

আরও পড়ুন: সিএএ-র বিরুদ্ধে ‘নাগরিকত্ব সুরক্ষা যাত্রা’

Advt

Previous articleসিএএ-র বিরুদ্ধে ‘নাগরিকত্ব সুরক্ষা যাত্রা’
Next articleইমপিচমেন্ট শুনানিতে নিয়মের ফাঁকে গলে নির্দোষ প্রমাণিত ডোনাল্ড ট্রাম্প