১৮ কোটি টাকার মাদক সহ ৫ জনকে গ্রেফতার করল পুলিশ

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে খোদ কলকাতা শহর থেকে উদ্ধার হল প্রায় ১৮ কোটি টাকার মাদক। গোপন সূত্রে খবর পেয়ে কাশীপুর থানা এলাকায় অভিযান চালায় STF। এরপরই এক মহিলা সহ পাঁচজনকে সেখান থেকে গ্রেফতার করা হয় । ধৃতদের মধ্যে ২ জন মুর্শিদাবাদ, ২ জন মণিপুর এবং একজন অসমের বাসিন্দা। কোথা থেকে ওই মাদক আনা হচ্ছিল, কোথায় পাচার করা হচ্ছিল খতিয়ে দেখছে পুলিশ।

জানা গেছে, শনিবার সকাল ৬ টায় গোপন সূত্রে খবর পেয়ে কাশীপুর থানা এলাকায় অভিযান চালায় স্পেশাল টাস্ক ফোর্স(STF)-এর একটই টীম । এরপর অভিযুক্তদের গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ৩ কেজি হেরোইন এবং প্রায় দেড় লক্ষ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। জানা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে ওই হিরোইনের দাম প্রায় ১০ কোটি টাকা। অন্যদিকে ইয়াবা ট্যাবলেটের মূল্য ৭.৫০ কোটি টাকা। এরপরই অভিযুক্তদের আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। শনিবার বিকেলে অভিযুক্তদের গ্রেফতার করে STF। এমনকি তাদের গাড়িটিও বাজেয়াপ্ত করা হযয়েছে। অভিযুক্তরা এদিন কোথা থেকে এবং কীভাবে শহরে ওই বিপুল পরিমাণ মাদক নিয়ে এল সেটাও খতিয়ে দেখছে লালবাজার থানার পুলিশ।
ধৃতদের জ্ঞিজ্ঞাসাবাদ করার পর পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ধৃত মাদকপাচারকারীদের মধ্যে ৪ জন পুরুষ ছাড়াও এক মহিলাও রয়েছে। তাদের নাম পিয়ারুল ইসলাম (৪০), সাদিকুল শেখ (৩১), কার্তিক নাইডু (২৭), রাকেশ থাপা (২৬) এবং প্রভতি দেবী ওরফে পবিত্রি, দেবী জয়সওয়াল ওরফে চাচী (৭২)। এদের মধ্যে ধৃত পিয়ারুল এবং সাদিকুল দুজনেই মুর্শিদাবাদের সুতির বাসিন্দা। অন্যদিকে, কার্তিক ও রাকেশ মণিপুরের তেংনুপাল থেকে এসেছিল। গ্রেপ্তার হওয়া ওই মহিলা অসমের করবির বাসিন্দা।

Advt

Previous articleবিশ্ব স্বাস্থ্য সংস্থাকে করোনার তথ্য দিতে নারাজ চিন!
Next articleউত্তরাখণ্ড বিপর্যয়: তপোবন সুড়ঙ্গ থেকে উদ্ধার আরও ২ মৃতদেহ, নিখোঁজ শতাধিক