ফের ৫০টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের! এই নিয়ে চলতি মাসে দু’বার

মধ্যবিত্তের (Middle Class) হেঁসেলে আগুন ধরিয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের (Domestic Gas) দাম। এই দুর্মূল্যের বাজারে হাতে ছেঁকা লাগিয়ে একমাসের মধ্যে দু’বার বাড়ল এই রান্নার গ্যাসের দাম (Price Increase)। চলতি ফেব্রুয়ারি মাসের শুরুতেই হঠাৎ ২৫ টাকা বেড়েছিল। এবার বাড়ল আরও ৫০ টাকা। সবমিলিয়ে আজ, সোমবার থেকে বাড়িতে সিলিন্ডার এলেই ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের জন্য আপনাকে খসাতে হবে ৭৯৫ টাকা ৫০ পয়সা। তিন দফায় বাড়ল সিলিন্ডার পিছু ভর্তুকিহীন গ্যাসের দাম। কপালে চিন্তার ভাঁজ মধ্যবিত্তের।

কেন্দ্রীয় বাজেটের পরই এই মূল্য বৃদ্ধিতে সংসার চালাতে কার্যত নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। অর্থনীতিবিদদের একাংশর মতে বাজেটে মধ্যবিত্তের জন্য কোনও বার্তাই ছিল না। একদিকে যেমন বাড়ছে পেট্রোল ডিজেলের দাম অন্যদিকের রান্নার গ্যাস। জ্বালানির এই লাগাতার এবং আকাশ ছোঁয়া মূল্য বৃদ্ধিতে হাঁপিয়ে উঠছে আমজনতা।

আরও পড়ুন:বক্তৃতা দিতে দিতেই জ্ঞান হারালেন গুজরাটের মুখ্যমন্ত্রী রুপানি

প্রসঙ্গত, করোনা আবহাওয়া এবং লকডাউন-এর পরই গত বছরের শেষ মাসে দু’দফায় সিলিন্ডারপিছু দাম বেড়েছে ১০০ টাকা। জ্বালানির দাম বৃদ্ধিতে বাজারে নিত্য প্রয়োজনীয় অন্যান্য জিনিসের দাম বাড়ার প্রবল সম্ভাবনা রয়েছে বলেই মনে করা হচ্ছে। অথচ, দুর্মূল্য বাজারে সাধারণ মধ্যবিত্ত, চাকুরিজীবিদের জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ-এর বাজেটে হতাশা ছাড়া কিছুই ছিল না।

Advt