মুক্তি পেল ‘গায়ক’ গৌতম দেবের রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম, পিছিয়ে নেই বাবুলও

কিছুদিন আগে জানা গিয়েছিল পর্যটন মন্ত্রী গৌতম দেবের (Gautam Deb) গাওয়া রবীন্দ্রসঙ্গীতের (Rabindra Sangeet) অ্যালবাম মুক্তি পেতে চলেছে। এবার সেই অ্যালবামেরই হলো অবমুক্তি। এতদিন রাজ্যবাসী গৌতম দেবকে চিনতেন একজন রাজনীতিবিদ হিসেবে। এবার তাঁকে পাওয়া যেতে চলেছে এক নতুন ভূমিকায়। গৌতম দেবের গানের পাশাপাশি এই অ্যালবামে রয়েছে প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Saumitra Chatterjee) আবৃত্তি করা রবি ঠাকুরের কবিতা।

নতুন ভূমিকায় অবতীর্ণ হলেও স্বভাবসিদ্ধ বিনয়ী গৌতম দেব। নিজেকে অ্যালবামের মুখ্য আকর্ষণ না বলে তিনি এগিয়ে রাখছেন সৌমিত্র চট্টোপাধ্যায়কেই। তাঁর কথায়, “অ্যালবামের প্রধান আকর্ষণ সৌমিত্র চট্টোপাধ্যায়। মৃত্যুর আগে এটাই ওঁনার শেষ কাজ।” অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘এ জীবন পুণ্য করো’। অ্যালবামে সাতটি রবীন্দ্রসঙ্গীতের পাশাপাশি রয়েছে সাতটি রবীন্দ্র-কবিতা। কলকাতা পোর্ট ট্রাস্টের অফিসার্স ক্লাবে অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি সুবোধ সরকার, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন মজুমদার, পরিচালক অরিন্দম শীল-সহ প্রমূখ ব্যক্তিবৃন্দ। আবহসঙ্গীতে রয়েছেন সুদীপ্ত সাহা। গৌতম দেব আরো জানিয়েছেন, গানের চর্চা তাঁর ছিলই, অ্যালবাম এই প্রথম।

গৌতম দেবের পাশাপাশি ভোটের আগে গানের সিডি লঞ্চ করলেন আরো এক রাজনীতিবিদ। বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং ওস্তাদ রশিদ খানের যুগলবন্দীতে সংস্কৃতিপ্রেমীরা পেতে চলেছেন আরও একটি মিউজিক ভিডিও। গানটির নাম ‘বহু যুগের ওপার হতে’। নতুন প্রজন্মের কাছে এই গান যাতে গ্রহণযোগ্য হয় সে ব্যাপারে বিশেষ নজর দেওয়া হয়েছে সঙ্গীতের ক্ষেত্রে। মঙ্গলবার সরস্বতী পুজোর দিন মুক্তি পেয়েছে বাবুল সুপ্রিয় এবং ওস্তাদ রশিদ খানের যুগলবন্দী। ভিডিওটি এসভিএফ (SVF)-এর ব্যানারে তৈরি করেছেন সুদীপ্ত সাহা। বাবুল সুপ্রিয়র গলায় রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে মিশেছে ওস্তাদ রশিদ খানের বন্দিশ।

আরও পড়ুন: ২২শে ফের মুখোমুখি মোদি-মমতা, সাহাগঞ্জে পাল্টা সভা ৪৮ ঘণ্টার মধ্যেই

Advt

Previous article২২শে ফের মুখোমুখি মোদি-মমতা, সাহাগঞ্জে পাল্টা সভা ৪৮ ঘণ্টার মধ্যেই
Next articleলাভ হলো না দীনেশের, গুজরাতের দুই রাজ্যসভা আসনে প্রার্থী ঘোষণা বিজেপির