মন্ত্রী জাকির হোসেনের উপর আক্রমণের তদন্তে CID, ঘটনাস্থলে বোম্ব স্কোয়াড, ফরেন্সিক দল

রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের (Jakir Hossain) ওপর বোমাবাজি (Bomb Blast) ও হামলার (Attached) তদন্তে (Investigation) নামছে সিআইডি (CID)। ইতিমধ্যেই ঘটনাস্থল মুর্শিদাবাদের নিমতিতায় পৌঁছেছে সিআইডি উচ্চপদস্থ আধিকারিকরা। ফরেনসিক টিমও (Forensic Team) পৌঁছে গিয়েছে। আজ, বৃহস্পতিবার সিআইডির ফরেনসিক দল ঘটনাস্থল থেকে তথ্য-প্রমাণ সংগ্রহ করবে। কথা বলবে প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও। তবে সেখানে কোনও সিসিটিভি নেই বলে তদন্তে কিছুটা সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে। তার আগে এদিন সকালেই আজ সকালেই ঘটনাস্থলে তদন্তে যায় বম্ব স্কোয়াডও ( Bomb Squad) আরও বিস্ফোরক মজুত আছে কিনা খতিয়ে দেখছেন তাঁরা। এই হামলার ঘটনায় রেল পুলিশের পক্ষ থেকে মামলা রুজু করা হয়েছে।

তদন্তকারীরা দেখছেন, আগে থেকেই ঘটনাস্থলে বোমা মজুত ছিল, নাকি ছিল মন্ত্রীকে লক্ষ্য করেই পরিকল্পনামাফিক বোমা ছাড়া হয়, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি, স্টেশন চত্বরেই বোমা রাখা ছিল। যে প্ল্যাটফর্মে ঘটনাটি ঘটে, সেখানে কোনও সিসিটিভি নেই। ফলে তথ্য মিলতে সময় লাগছে।

গতকাল রাত সাড়ে ৯টা নাগাদ নিমতিতা স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে কর্মী সমর্থকদের সঙ্গে ট্রেনের অপেক্ষায় দাড়িয়ে ছিলেন মন্ত্রী জাকির হোসেন। তখন আচমকা বিস্ফোরণ ঘটে। বোমার আঘাতে গুরুতর জখম হন মন্ত্রী জাকির হোসেন। আঘাত লাগে শরীরের একাধিক অংশে। বোমার আঘাতে জখম হন আরও ২০জন কর্মী সমর্থকও। তড়িঘড়ি জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। রাতেই মন্ত্রীকে কলকাতার উদ্দেশে নিয়ে আসা হয়।