২০২১-এ মুখ্যমন্ত্রী নন, বদল হবেন রাজ্যপাল: চ্যালেঞ্জ কুণাল ঘোষের

বিশ্বভারতীর সমাবর্তনে যেদিন উপস্থিত হয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ ডাকছেন রাজ্যপাল (Governor), সেদিনই পুরুলিয়ার রঘুনাথপুরের জনসভা থেকে পাল্টা রাজ্যপাল বিরুদ্ধেও চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, ২০২১-এর নির্বাচনে রাজ্যের মুখ্যমন্ত্রী বদল হবেন না। তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসবে তৃণমূলে (Tmc) । কিন্তু রাজভবনে রাজ্যপাল বদল হয়ে যাবেন।

একই সঙ্গে নব্য বিজেপির (Bjp) বিরুদ্ধে তোপ দাগেন কুণাল। বিজেপির নাম না করে তিনি বলেন, সম্প্রতি একটি দল থেকে ঘোষণা করা হয়, সে দলে নাকি পতাকা আর পদ ছাড়া কিছুই দেওয়া হয় না। অথচ জানা গিয়েছে এবং বেশ কিছু সংবাদপত্রে প্রকাশিত হয়েছে, তৃণমূল থেকে ছেড়ে সে দলে যাওয়ার জন্য কোটি কোটি টাকা অফার করা হয়েছে। সম্প্রতি তৃণমূল ছেড়ে সে দলে যাঁরা নাম লিখিয়েছেন, সেখানে শুধু ইডি-সিবিআইয়ের ভয়ই নয়, বেশ মোটা অঙ্কের আর্থিক লেনদেন ঘটেছে বলেই সংবাদপত্রের রিপোর্টে প্রকাশ। এই তালিকায় বাদ যাননি টলিউডের তারকারাও। কুণাল বলেন রাজ্য সরকারকে অনুরোধ করব, এঁদের সবার জীবনযাত্রা স্ক্যানারের তলায় রেখে তদন্ত করতে।

 

পুরুলিয়া সহ জঙ্গলমহল এলাকায় ২০১৯-এ বিজেপির ভালো ছিল। কিন্তু এবার বিজেপি নেতৃত্বের জায়গায় বেশিরভাগই প্রাক্তন তৃণমূল নেতাদের মুখ। বিষয়টাকে কটাক্ষ করে তৃণমূল মুখপাত্র বলেন, বিজেপি কর্মীরা আগে যাঁদের বিরুদ্ধে চোর অপবাদ দিতেন, এখন তাঁদেরই নেতৃত্বে কাজ করতে কতটা সমস্যা হচ্ছে তা সহজেই বোঝা যায়। তিনি বলেন, বিজেপিতে নয়, প্রকৃত সম্মানের সঙ্গে কাজ করা যায় তৃণমূলে থেকেই।

এদিন পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিষয়ে সরকারের বিরুদ্ধে তোপ দাগেন কুণাল।

রঘুনাথপুরে সভার আগে ছিল রোড শো। তাতে প্রচুর জনসমাগম হয়। তৃণমূল কর্মী-সমর্থকদের পাশাপাশি ছিল বর্ণময় শোভাযাত্রা। দীর্ঘ রাস্তা জুড়ে চলে রোড শো। এরপরে জনসভাতেও ব্যাপক জনসমাগম দেখা যায়। স্লোগান ওঠে “খেলা হবে”।

আরও পড়ুন:কয়েক লক্ষ টাকার কোকেন সহ পুলিশের হাতে গ্রেফতার বিজেপির যুব নেত্রী

Advt

Previous articleউপত্যকায় জঙ্গি হামলায় শহিদ ২ পুলিশ কর্মী, প্রকাশ্যে সিসিটিভি ফুটেজ
Next articleআগামী সপ্তাহের মধ্যেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী