মেট্রো উদ্বোধনের আগে কালীঘাট মন্দিরে পুজো দিলেন পীযূষ গোয়েল

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে রাজনীতির আগুনে রীতিমতো জ্বলতে শুরু করেছে বাংলা। সেই আবহেই সোমবার নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধন উপলক্ষে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। তাঁর সঙ্গে থাকবেন দেশের রেলমন্ত্রী পীযূষ গোয়েলও(Piyush Goyal)। তবে সেই অনুষ্ঠানের আগে সোমবার কালীঘাট মন্দিরে(Kalighat temple) এসে পুজো দিলেন দেশের রেলমন্ত্রী। পুজোর ডালায় ভরা ছিল শাড়ি, জবার মালা, ধূপধুনো।

বাংলায় বিজেপি নেতাদের রাজনৈতিক প্রচার কর্মসূচিতে বরাবরই বাড়তি প্রাধান্য পেয়েছে ‘পুজো নীতি’। অমিত শাহ, জেপি নাড্ডা থেকে শুরু করে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যতবার রাজ্যে এসেছেন, পুজো দিয়েছেন কোনও না কোনও মন্দিরে। সেই ধারা অব্যাহত রেখে একাধিক কর্মসূচির মাঝে সময় বের করে সোমবার কালীঘাট চত্বরে দেখা মিলল রেলমন্ত্রী পীযূষ গোয়েলের। এদিন রেলমন্ত্রীর পুজোকে কেন্দ্র করে আটোসাটো নিরাপত্তা ছিল কালীঘাটে চত্বরে। নিজের নিরাপত্তারক্ষীদের সঙ্গে সকালে যখন তিনি মন্দিরে এসে উপস্থিত হন সেই সময়টুকুর জন্য সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয় মন্দির প্রাঙ্গণে। ভিভিআইপি আয়োজনে মন্দিরের গর্ভগৃহে গিয়ে পুজো দেন দেশের রেলমন্ত্রী।

আরও পড়ুন:তৃণমূল-বিজেপি সংখ্যাগরিষ্ঠতা না পেলে সরকার গড়বে জোট : সূর্যকান্ত মিশ্র

অন্যদিকে, নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রো উদ্বোধনের আগে সোমবার সকালে বাংলায় একটি টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যেখানে তিনি লেখেন, ‘এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক’।

Advt

Previous articleইয়ন মরগান এবার নাইটদের  অধিনায়কের দায়িত্ব সামলাবেন
Next articleএকবছর ক্লাস বন্ধ, তবু ফি বাড়ল কেন? বিক্ষোভ বিদ্যাসাগর কলেজে