মানহানির সমনে অমিত শাহর ঠিকানা ভুল, মামলা গেল ব্যাঙ্কশাল কোর্টে

সম্প্রতি অমিত শাহের এক মন্তব্যের জেরে তার বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। যার জেরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে(Amit Shah) হাজিরার নোটিশ পাঠিয়েছিল বিধাননগরের বিশেষ আদালত। সেই ডাকে স্বরাষ্ট্রমন্ত্রী(Home Minister) উপস্থিত না হলেও সোমবার আদালতের হাজিরা দিলেন অমিত শাহের আইনজীবী ব্রিজেশ ঝা। পাশাপাশি আরও জানা গিয়েছে অভিষেকের মানহানি মামলার সমনে অমিত শাহের ভুল ঠিকানা লেখা হয়েছে। যার জেরে বিধান নগরের বিশেষ আদালত থেকে এই মামলা পাঠিয়ে দেওয়া হল ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মানহানির মামলার প্রেক্ষিতে অমিত শাহ ও তাঁর প্রতিনিধিকে হাজিরার নির্দেশ দিয়েছিল আদালত। সেই নির্দেশ পালন করে সোমবার বিধাননগরের বিশেষ আদালতে হাজিরা দেওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অমিত শাহের আইনজীবী জানান, মানহানি মামলার সামনে অমিত শাহের যে ঠিকানা লেখা হয়েছে তা ভুল। পাশাপাশি বিধাননগরের এমপি এমএলএ আদালত এই মামলা ফেরত পাঠিয়েছে বলে জানান তিনি। বর্তমানে বিধান নগরের বিশেষ আদালতের পরিবর্তে মামলাটি চলবে ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে।

আরও পড়ুন:দেশীয় প্রযুক্তির অস্ত্র তৈরিতে পিছিয়ে পড়ছে ভারত, আক্ষেপ নরেন্দ্র মোদির

উল্লেখ্য, ২০১৮ সালের ১১ অগাস্ট মেয়ো রোডে বিজেপির সমাবেশ থেকে তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন অমিত শাহ। তিনি দাবি করেন, মমতা চিরকাল ইউপিএ-র সঙ্গেই। এই ইউপিএ ১ লক্ষ ৩২ হাজার কোটি টাকা দিয়েছিল। মোদি সরকার দিয়েছে ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা। বাংলার মানুষ উন্নয়নের টাকা পাননি। ৩ লক্ষ ৫৯ হাজার কোটি টাকা কোথায় গেল? এক ভাইপো আর সিন্ডিকেটের পেটে গেল? অমিত শাহের এহেন মন্তব্যের পর তারূ বিরুদ্ধে মানহানির মামলা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার প্রেক্ষিতেই সোমবার সকাল দশটায় অমিত শাহ কিংবা তাঁর প্রতিনিধিকে হাজিরার নির্দেশ দিয়েছিল এমপি-এমএলএ কোর্ট।

Advt

Previous article৬৬ জন মহিলাকে ধর্ষণের অভিযোগ হুগলির ডেলিভারি বয়ের বিরুদ্ধে
Next articleদক্ষিণের একমাত্র রাজ্যও হাতছাড়া কংগ্রেসের, পুদুচেরিতে কি রাষ্ট্রপতি শাসন?