নির্বাচনের আগে মালদায় শুরু হলো সরকারি ভোট কর্মীদের ভ্যাকসিন দেওয়ার কাজ

বিধানসভা নির্বাচনের আগে সরকারি ভোট কর্মীদের(polling person) করোনার ভ্যাকসিন(Coronavaccine) দেওয়ার কাজ শুরু হলো মালদায়। বুধবার মালদা শহরের বেশ কয়েকটি স্কুল এবং মালদা কলেজে এই ভ্যাকসিন দেওয়ার কাজ করা হয় স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে। নির্বাচন কমিশনের(election commission) নির্দেশ মেনে প্রশাসনের পক্ষ থেকে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করা হয়েছে। নির্বাচনে যারা সরকারি ভাবে কাজ করবেন তাদেরকে এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করা হয়েছে। আগামী তিনদিন ধরে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চলবে ।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার প্রথম দিনেই প্রায় ৭ হাজার ভোট কর্মীদের এই ভ্যাকসিন দেওয়ার কাজ করা হয়েছে। তিন দিনে মোট ২১ হাজার ভোট কর্মীকে ভ্যাকসিন দেওয়ার কাজ করা হবে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে। মালদা শহরের অক্রুরমনি উচ্চ বিদ্যালয় , বারর্লো গার্লস হাইস্কুল , জিলাস্কুল , মালদা কলেজ সহ বেশকিছু শিক্ষা কেন্দ্রে এই ভ্যাকসিন দেওয়ার কাজ করা হয় । বিধানসভা নির্বাচন ঘোষণা না হলেও তার আগেই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। যে সব সরকারি কর্মীরা তাদের সেন্টারগুলিতে গিয়ে নির্বাচনী প্রসঙ্গে প্রশিক্ষণ নিয়েছিলেন। সেইসব কেন্দ্রগুলি থেকেই মূলত এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়েছে।

উল্লেখ্য , করোনা আবহের মধ্যে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে নির্বাচন কমিশন । তারই অঙ্গ হিসাবে পোলিং পার্সোনালদের মালদায় বুধবার থেকে শুরু হয়েছে ভ্যাকসিন দেওয়ার কাজ। প্রতিটি প্রশিক্ষণ কেন্দ্রে ভোট কর্মীদের এই ভ্যাকসিন দেওয়ার কাজ সুষ্ঠুভাবে করার উদ্যোগ নিয়েছে প্রশাসন।

আরও পড়ুন:অপরাধীকে শোধরানোর নিদান, বাড়িতে থেকে দশটি বই পড়তে হবে

জেলাশাসক রাজর্ষি মিত্র জানিয়েছেন, মালদা জেলায় যেসব ভোট কর্মীরা রয়েছেন তাদেরকে মূলত করোনার ভ্যাকসিন দেওয়া হচ্ছে। মোট ২১ হাজার ভোট কর্মীকে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত এই ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি চলবে। বুধবারের সাত হাজার ভোট কর্মীদের ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। যেসব সরকারি কর্মীরা সংশ্লিষ্ট শিক্ষা কেন্দ্র গুলি থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন । সেখানে তাদেরকে নির্দিষ্ট তারিখ এবং সময় মোবাইলে মেসেজ করে ভ্যাকসিন নেওয়ার বার্তা পৌঁছে দেওয়া হয়েছিল। সেই মতোই বুধবার থেকেই কাজ শুরু হয়েছে। তিন দিন ধরে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চালানো হবে।

Advt

Previous articleহোঁদল কুতকুত আর কিম্ভূতকিমাকার, যা বললেন মমতা
Next articleমার্চে ব্যাঙ্ক ধর্মঘট-ছুটি মিলিয়ে ভোগান্তিতে পড়তে পারেন গ্রাহকরা