পুলিশের হাতে রাকেশ-পামেলার WhatsApp চ্যাট, গোয়েন্দাদের নজরে আরও কিছু প্রভাবশালী

কোকেন কাণ্ডের (Drug Case) শিকড় অনেক গভীরে। তদন্তে (Investigation) নেমে এমনটাই অনুমান করেছে কলকাতা পুলিশের (Kolkata Police) গোয়েন্দারা। সূত্রের খবর, ইতিমধ্যেই তদন্তকারীদের নজরে এসেছে পামেলা গোস্বামী (Pamela Goswami) ও রাকেশ সিংয়ের (Rakesh Singh) মধ্যে একাধিক WhatsApp চ্যাট, SMS ও বেশকিছু ছবি। যা তদন্তের মোড় ঘুরিয়ে দিতে পারে। যুবমোর্চা নেত্রী পামেলা এবং কৈলাস বিজয়বর্গিয় ঘনিষ্ঠ বিজেপি (BJP) নেতা রাকেশ সিংয়ের পুলিশ হেফাজত (Police Custody) হয়েছে। তাঁদের দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা (Integration) হয়েছে বলেও সূত্রের খবর। এর মাঝেই আজ, বৃহস্পতিবার পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে পামেলার। তাঁকে এদিন ফের আদালতে তুলে পুণরায় নিজেদের হেফাজতে চাইতে পারে পুলিশ।

উল্লেখ্য, গত শুক্রবার নিউ আলিপুর থেকে কোকেন-সহ হাতেনাতে গ্রেফতার হন বিজেপির যুব নেত্রী পামেলা গোস্বামী ও তার সঙ্গে প্রবীর কুমার দে। এরপর গত শনিবার যখন আদালতে পামেলাকে নিয়ে আসা হয়, তখন সংবাদ মাধ্যমের সামনে নিজের দলেরই নেতা রাকেশ সিংয়ের বিরুদ্ধে আঙুল তুলে ক্ষোভ উগরে দেন পামেলা। আদালত চত্বরে জোর গলায় বিজেপি নেত্রী বলেন, ”আমি চাই সত্য উদঘাটন হোক। সিআইডি তদন্ত হোক। কৈলাস বিজয়বর্গিয় ঘনিষ্ঠ বিজেপি নেতা রাকেশ সিংয়ের চক্রান্ত। রাকেশ সিংকে গ্রেফতার করলেই আসল ঘটনা সামনে আসবে।”

 

সূত্রের খবর, তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, পামেলার গাড়িতে কোকেন রেখেছিল অমৃক সিং ও রাজেন্দ্র যাদব নামে দুই ব্যক্তি। বিজেপি নেতা রাকেশ সিংয়ের সঙ্গে ওই দুই ব্যক্তিরযোগাযোগের প্রমাণও হাতে পান তদন্তকারীদের। এরপর অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে সমন জারি করে পুলিশ। রাকেশ নিজেও কোকেন কাণ্ডে সরাসরি যুক্ত, তাঁর বিরুদ্ধে যথেষ্ট তথ্য-প্রমাণও রয়েছে পুলিশের হাতে। এই কাণ্ডের সঙ্গে জড়িত আরও কয়েকজন প্রভাবশালীর নাম পেয়েছে গোয়েন্দারা। তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার তথ্য-প্রমাণ জোগাড়ের উপর জোর দেওয়া হচ্ছে।

 

সমনকে চ্যালেঞ্জ জানিয়ে গত মঙ্গলবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাকেশ। কিন্তু আদালত তার আর্জি খারিজ করে। এরপর গা ঢাকা দেন বিজেপি নেতা। কিন্তু শেষরক্ষা হয়নি।

মঙ্গলবার রাতে বর্ধমানের গলসিতে ধরা পড়েন রাকেশ সিং। তাঁকে গ্রেফতার করা আনা হয় কলকাতা। বুধবার আদালতে তোলা হলে বিজেপি নেতাকে ১ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

Advt

Previous articleডবল ইঞ্জিন” ত্রিপুরা-অসমে বেকারত্ব বাংলার চেয়ে বহুগুণ বেশি! বলছে মোদি সরকারের রিপোর্ট
Next articleমিঠুনদা’কে নিয়ে ফের জল্পনা, আজ কি তিনি নাড্ডার ‘বুদ্ধিজীবী সভায়’!