দড়ি বেঁধে অটো টানলেন শশী, তেলের মূল্য বৃদ্ধিতে অভিনব প্রতিবাদ দেশজুড়ে

পেট্রোল-ডিজেলের(petrol diesel) সঙ্গে পাল্লা দিয়ে ক্রমাগত দাম বেড়ে চলেছে রান্নার গ্যাসের। প্রতিদিন ব্যাপক মূল্য বৃদ্ধিতে নাজেহাল মধ্যবিত্ত। প্রতিবাদে সরব দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি। বৃহস্পতিবার কলকাতার রাজপথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদের পর এদিন গোটা দেশে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মুখর হয়ে উঠল একাধিক বিরোধী নেতৃত্ব। শুক্রবার তিরুবন্তপুরমের সংসদ শশী থারুরের নেতৃত্বে অটোতে দড়ি বেঁধে সেই অটো টানতে টানতে নিয়ে যাওয়া হল। অন্যদিকে আবার তেলের মূল্য বৃদ্ধিতে সাইকেলে চড়ে বিহার বিধানসভার দিকে রওনা দিলেন তেজস্বী যাদব। সবমিলিয়ে তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রকে চাপে ফেলার চেষ্টায় কোনও ত্রুটি রাখলো না দেশের বিরোধিরা।

কেন্দ্রে মোদি সরকারের বিরোধিতায় সর্বদাই সরব হয়ে উঠছে দেখা গিয়েছে কংগ্রেস সাংসদ শশী থারুরকে(Shashi Tharoor)। সেই ধারা অব্যাহত রেখে জ্বালানি তেলের ব্যাপক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক অভিনব পন্থা অবলম্বন করেন তিনি। শুক্রবার কেরল সেক্রেটারিয়েটের সামনে একটি অটোতে দড়ি বেঁধে টানতে দেখা যায় কংগ্রেস সাংসদকে। তার সঙ্গে হাত লাগান কংগ্রেসের একাধিক কর্মী। প্রতিবাদে খামতি ছিল না লালু পুত্র তেজস্বী যাদবের ও (Tejaswi Yadav)। সম্প্রতি বাজেট অধিবেশন চলছে বিহার বিধানসভায়। পেট্রোল-ডিজেলের ব্যাপক মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে সেই অধিবেশনে যোগ দিতে এদিন সাইকেলকে হাতিয়ার করেন তেজস্বী। দীর্ঘ পথ সাইকেল চালিয়ে বিধানসভায় পৌঁছান তিনি।

আরও পড়ুন:চেন্নাই-মঙ্গলাপুরম এক্সপ্রেস থেকে উদ্ধার ১০০ জিলেটিন স্টিক সহ ৩৫০ ডিটোনেটর

উল্লেখ্য পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার ই সরব হয়ে উঠেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গাড়ি ছেড়ে ইলেকট্রিক স্কুটারে তিনি কালিঘাট থেকে নবান্নের পথ ধরেন। সঙ্গে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। যাওয়ার সময় ফিরহাদ এর পিছনের সিটে বসতেও আসার সময় নিজেই স্কুটি চালিয়ে বাড়ি ফেরেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advt

Previous articleচেন্নাই-মঙ্গলাপুরম এক্সপ্রেস থেকে উদ্ধার ১০০ জিলেটিন স্টিক সহ ৩৫০ ডিটোনেটর
Next articleবাংলায় ‘আসল পরিবর্তন’ আনতে স্কুটি -যাত্রা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির