ভোটের দিনক্ষণ ঘোষণা, উদ্বেগ বাড়িয়ে দিল রাজ্যের করোনা সংক্রমণের প্রবণতা

উদ্বেগ বাড়িয়ে দিল রাজ্যের করোনা সংক্রমণের প্রবণতা। নমুনা পরীক্ষা কম, অথচ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ছাপিয়ে গেল আগের দিনের পরিসংখ্যান ! এ রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়ে গিয়েছে। শুক্রবারও সেই একই প্রবণতা।
স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড সংক্রমণ ধরা পড়েছে ২১৬ জনের। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৭৪ হাজার ৭১৬। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ১৯৯ জন, বুধবার ২০২।
শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী এই হার ১.০৮ শতাংশ। বৃহস্পতিবার এই হার ছিল ০.৯৮। শুক্রবার নমুনা পরীক্ষার সংখ্যা ২০ হাজার ৮৪। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ২০ হাজার ৩৯৬। আক্রান্তের সংখ্যার এই বৃদ্ধিতেই বাড়ছে উদ্বেগ।
যদিও পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতাও। শুক্রবারের বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় কোভিডমুক্ত হয়েছেন ২২৩ জন। এই নিয়ে রাজ্যে মোট কোভিড আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬১ হাজার ১১০ জন। শুক্রবার সুস্থতার হার ৯৭.৬৩ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৪৩। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৩ হাজার ৩৫৩।
শুক্রবারের বুলেটিন অনুযায়ী সবচেয়ে বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন কলকাতায় (৭২ জন)। এর পরেই উত্তর ২৪ পরগনা। এই জেলায় আক্রান্তের সংখ্যা ৬৬। এ ছাড়া হাওড়ায় ১৩, পশ্চিম বর্ধমানে ১০ এবং বাঁকুড়ায় ১০ জন সংক্রমিত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। এ ছাড়া আর কোনও জেলায় ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে পৌঁছয়নি।
নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে জানিয়েছে, বুথের সংখ্যা বাড়ানো হয়েছে। কোভিডের কথা ভেবে করা হয়েছে আরও বেশ কিছু পদক্ষেপ। কিন্তু তার আগে? সময় যত গড়াবে, বাড়বে রাজনৈতিক তৎপরতা। জনসভা, মিছিল, মিটিং-এর সংখ্যা ক্রমেই বাড়বে। করোনা সংক্রমণ কমতির দিকে থাকায় এখন কোনও রাজনৈতিক সভা-মিছিলে দূরত্বের বালাই থাকছে না। অনেকের মুখ থেকেই উধাও হয়েছে মাস্ক। ফলে ভোট পর্বে সংক্রমণ আরও বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা ।

Previous articleসাঁতার জানে না, আবার ইংলিশ চ্যানেল জয়ের স্বপ্ন! আব্বাসকে তীব্র কটাক্ষ সিদ্দিকুল্লাহর
Next articleআদর্শ আচরণবিধি চালু রাজ্যে, নজর রাখতে মুখ্যসচিবের নেতৃত্বে স্ক্রিনিং কমিটি