‘টার্গেট আম্বানি নয়’, হুমকি দিয়ে চিঠি পাঠানোর বার্তা ‘ভুয়ো’, দাবি জইশ-উল-হিন্দের

মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখা ও হুমকি চিঠি পাঠানোর দায় নিয়েছিল জঙ্গি সংগঠন জইশ উল হিন্দ (Jaish Ul Hind)। কিন্তু সেই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ঘটনার মোড় ঘুরে গেল। মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, এর সঙ্গে ওই জঙ্গি সংগঠনের কোনও সম্পর্ক নেই। দায় স্বীকারের খবর সম্পূর্ণ মিথ্যা। পাশাপাশি জইশ উল হিন্দ-এর দাবি, নেটমাধ্যম এবং সংবাদমাধ্যমে যে চিঠিটি ছড়িয়ে পড়েছে সেটা সম্পূর্ণ ‘ভুয়ো’।

তবে জঙ্গি সংগঠন এই টেলিগ্রাম বার্তার দায় নিতে অস্বীকার করলেও তদন্তকারীরা কিন্তু এই বিষয়ে ফাঁকফোকর রাখতে চাইছেন না। জঙ্গি সংগঠনটি নেটমাধ্যমে আরও একটি বার্তা ছেড়েছে তাতে বলা হয়েছে, ‘বিশ্বাসঘাতক’দের কাছ থেকে তারা টাকা নেয় না। এবং তাদের লড়াই মুকেশ অম্বানীর সঙ্গে নয়। সেই ব্যানারে লেখা হয়েছে, ‘জইশ উল হিন্দ কোনও ক্ষতি করবে না অম্বানীদের। তাদের লড়াই বিজেপি এবং আরএসএস-এর ফ্যাসিবাদের বিরুদ্ধে। ভারতে নিরীহ মুসলিমদের প্রতি নরেন্দ্র মোদীর অত্যাচারের বিরুদ্ধে আমাদের লড়াই। অম্বানী নয়, আমাদের লড়াই ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের বিরুদ্ধে’।

গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে ২০টি জিলেটিন স্টিক-সহ একটি গাড়ি উদ্ধার করা হয়। ঘটনার পর থেকেই কারমাইকেল রোডের নিরাপত্তা বাড়ানো হয়। আসা ও যাওয়ার প্রত্যেকটি গাড়ি তল্লাশি করে তারপর ছাড়া হয়। মুকেশের বাড়ির বাইরে বিস্ফোরক বোঝাই স্করপিও গাড়িটি রেখে এক ব্যক্তিকে একটি সাদা ইনোভা গাড়িতে চেপে চলে যেতে দেখা গিয়েছিল। ওই সাদা ইনোভাটির সন্ধান এখনও পায়নি পুলিশ। থানের টোল প্লাজায় শেষবার ইনোভাটিকে দেখা গিয়েছিল। তারপর সেটি উধাও হয়ে যায়। কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে ঘনিয়ে উঠেছে নয়া রহস্য। দ্রুত এই রহস্যের সমাধান করতে মরিয়া পুলিশ (Mumbai Police)। তবে এখনও পর্যন্ত ঘটনার কিনারা করা যায়নি।

Advt

 

Previous articleআজ থেকে ৬০ বছর বা তার বেশি বয়স্করা করোনা ভ্যাকসিন পাবেন
Next articleবাড়ছে করোনা সংক্রমণ, ফের লকডাউনের সময়সীমা বাড়ল এই রাজ্যে