মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য ফের লড়ব, অকপটে বললেন ট্রাম্প

‘প্রাক্তন’ প্রেসিডেন্টদের তালিকায় চলে গিয়েছেন। অথচ এখনও ২০২০ প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির দাবিতে অনড় ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। দ্বিতীয় বার আমেরিকার প্রেসিডেন্ট পদের স্বপ্ন তিনি যে এখনও দেখছেন, তা ফের ইঙ্গিত দিলেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউস ছাড়ার ছ’সপ্তাহ পরে, রবিবার ফ্লরিডার ওরল্যান্ডোয় রিপাবলিকানদের এক সমাবেশে স্বমহিমায় দেখা গেল ডোনাল্ড ট্রাম্পকে। সাফ বুঝিয়ে দিলেন,  ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে আবারও লড়তে পারেন তিনি।

ফ্লোরিডার অরল্যান্ডোয় কনজার্ভেটিভ পলিটিকাল অ্যাকশন কনফারেন্সে বক্তব্য দেন ট্রাম্প। জনসভায় দেড় ঘণ্টার বক্তৃতায় ট্রাম্প বলেন, ‘‘আপনাদের সকলের সহযোগিতায় আমরা ২০২২-এ সেনেট এবং হাউস অব রিপ্রেজ়েন্টেটিভসে ফের সংখ্যাগরিষ্ঠ হব।’’  রসিকতার ঢঙে হাসতে হাসতে বলেন, ‘‘পরের বার আমাদের প্রার্থী কাকে করা যায় বলুন তো? আমি তো ভেবেই পাচ্ছি না!’’

এদিনের সমাবেশে ফের এ বারের নির্বাচনে জালিয়াতির অভিযোগ করেন ট্রাম্প। তিনি বলেন, ‘‘দেশের ভোট-প্রক্রিয়ার আমূল পরিবর্তন প্রয়োজন।’’ সমাবেশে আসা দলীয় সদস্যদের মধ্যে এক জনসমীক্ষা করে দেখা গেছে, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে যদি ট্রাম্প প্রার্থী হন, তাঁকে ভোট দেবেন ৫৫ শতাংশ রিপাবলিকান। ২১ শতাংশের সমর্থন পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ফ্লরিডার গভর্নর রন ডিস্যান্টিস।

Advt

Previous articleগো-হত্যা: রাজ্যকে দুষলেন যোগী, পাল্টা তোপ অনুব্রতর
Next articleবিজেপির বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী দলকেই জেতান, আর্জি সিঙ্ঘুর আন্দোলনকারী কৃষকদের