সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে সহবাস, কাঠগড়ায় কর্নাটকের মন্ত্রী

কংগ্রেসের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে গত বছর ১৭ জন বিধায়ক বিজেপি-তে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে কর্নাটকের মন্ত্রী তথা বিজেপি-সদস্য রমেশ জারকিহোলি একজন। এবার তাঁর বিরুদ্ধে সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীর সঙ্গে সহবাসের অভিযোগ উঠল। প্রমাণ হিসেবে ওই তরুণীর সঙ্গে অপ্রস্তুত অবস্থায় রমেশের একটি ভিডিও সামনে এসেছে। আর সেই কারণেই একরকম বাধ্য হয়ে পদত্যাগ করতে হয়েছে রমেশ জারকিহোলিকে।

আরও পড়ুন-ধর্ষিতাকে বিয়ে করার পরামর্শ ধর্ষককে, বোবদের মন্তব্যে ক্ষুব্ধ বৃন্দা কারাট

এই ভিডিওটি প্রকাশ করেছেন সমাজকর্মী দীনেশ কালাহল্লি। তিনি বলেন, সরকারি চাকরির লোভ দেখিয়ে ওই তরুণীকে সহবাসে বাধ্য করেছিলেন রমেশ। এরপর তরুণীর পরিবার দীনেশের সঙ্গে যোগাযোগ করেন। ইতিমধ্যেই বেঙ্গালুরুর কব্বন পার্ক থানায় রমেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দীনেশ বলেন, “কমিশনারের সঙ্গে দেখা করে রমেশ জারকিহোলির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছি। এটি অত্যন্ত স্পর্শকাতর মামলা। একার পক্ষে লড়াই করা সম্ভব নয়, তাই সাহায্য চেয়ে আমার কাছে এসেছিলেন তরুণীর পরিবারের সদস্যরা। চাকরির প্রতিশ্রুতি দিয়ে সহবাসের পরে নিজের কথাও রাখেননি ওই মন্ত্রী। মেয়েটির পরিবার বিচার চাইছেন।’’

খুব শীঘ্র বেলগাভিতে উপনির্বাচন হতে চলেছে। আর তার মধ্যে এমন ঘটনা ঘটার ফলে অস্বস্তিতে গেরুয়া শিবির। কর্নাটকের অন্যতম প্রভাবশালী নেতা রমেশ। কিন্তু ভিডিওটি ভুয়ো বলে দাবি করেছেন রমেশ জারকিহোলি। তিনি দাবি করেছেন, “এটা রাজনৈতিক ষড়যন্ত্র। ভিডিওটি ভুয়ো। এর সঠিক তদন্ত হোক। অপরাধীদের গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়া হোক।”

Advt

Previous articleএবার তৃণমূলে অভিনেত্রী সায়ন্তিকা
Next article  সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা আনিসুরের