সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা আনিসুরের

কলকাতা হাইকোর্টের  সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন আনিসুর রহমান (Anisur Rahman)। আনিসুরের আইনজীবীর অভিযোগ,  আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই গতকাল হাইকোর্টে শুনানি হয়েছে। পাশাপাশি নিম্ন আদালতের নির্দেশ না দেখেই সিঙ্গল বেঞ্চের (Calcutta High Court) বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য তা খারিজ করে দিয়েছেন বলেও তাঁর অভিযোগ। এই মর্মেই আজ ডিভিশন বেঞ্চে মামলা দায়ের হয়েছে আনিসুর রহমানের তরফে। ডিভিশন বেঞ্চের এই মামলাটির শুনানি হবে আগামী সোমবার ।

এ প্রসঙ্গে উল্লেখ্য,  গতকাল পাঁশকুড়ায় তৃণমূল (TMC) নেতা কুবরান শাহ খুনের মামলায় মূল অভিযুক্ত আনিসুর রহমানের (Anisur Rahman) বিরুদ্ধে রাজ্য সরকারের মামলা তোলার বিজ্ঞপ্তিতে সাময়িক স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট (Calcutta High Court)-এর সিঙ্গল বেঞ্চ।

তৃণমূল নেতা কুরবান শাহ হত্যা মামলায়  অন্যতম অভিযুক্ত আনিসুর রহমানের (Anisur Rahman) বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। যার পরিপ্রেক্ষিতে হাইকোর্ট (Calcutta High Court) জানিয়েছে, “এই মামলায় রাজ্যের এই সিদ্ধান্ত দুরভিসন্ধিমূলক।” নিহত তৃণমূল (TMC) নেতা কুব়বান শাহের এক আত্মীয়ের তরফে হাইকোর্টে আবেদন করা হয় যে, নিম্ন আদালতে বিচারপ্রক্রিয়া এখনও শেষ হয়নি। তার আগেই অভিযুক্তের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এতে মৃতের পরিবার কী করে সঠিক বিচার পাবে? প্রশ্ন তুলেছেন মামলাকারী।

Advt

তমলুক হাসপাতাল থেকে খালাস পেয়ে কার্যত ফেরার হয়ে যান আনিসুর রহমান। কিন্তু স্থগিতাদেশ জারি করে সিঙ্গল বেঞ্চ তাঁকে আবার গ্রেফতারের নির্দেশ দিয়েছে। শেষে প্রায় ৪ ঘণ্টা পর কোলাঘাট থেকে আনিসুর রহমানকে ফের গ্রেফতার করে পুলিস।

Previous articleসরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে সহবাস, কাঠগড়ায় কর্নাটকের মন্ত্রী
Next articleফের উত্তরে: রবিবার শিলিগুড়ি শহরে পদযাত্রা মমতার