হাওড়া দক্ষিণে প্রার্থী অম্বিকার ছোট মেয়ে নন্দিতা, কী বলছে জেলা নেতৃত্ব?

এবারের বিধানসভা নির্বাচনের তৃণমূলের (Tmc) প্রার্থী তালিকায় বেশকিছু চমক রয়েছে তারমধ্যে একটি হল হাওড়া (Howrah) দক্ষিণ কেন্দ্রের প্রার্থী নির্বাচন সেখানে শাসকদল প্রার্থী করেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত অম্বিকা বন্দ্যোপাধ্যায়ের (Ambika Benarjee) ছোট মেয়ে নন্দিতা চৌধুরীকে (Nandita Chowdhury)। অম্বিকা বন্দ্যোপাধ্যায় হাওড়া কেন্দ্রীয় থেকে পাঁচবার বিধায়ক (Mla) হন। ২০০৯-এ হাওড়া থেকে সাংসদ হন তিনি।

শুধু রাজনীতিবিদ হিসেবে নয়, অম্বিকা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল ক্রীড়াজগতের সঙ্গেও। মোহনবাগান, শিবপুর ইনস্টিটিউট, সিএবি-র সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত ছিলেন তিনি। তাঁর কন্যা নন্দিতা চৌধুরী এবিসিএফ (অম্বিকা ব্যানার্জি ক্যান্সার ফাউন্ডেশন)-এর ট্রাস্টি এবং সভাপতি। এই সংস্থা হাওড়ার পিছিয়ে পড়া এলাকার ক্যান্সার আক্রান্তদের সহায়তা করে। এছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত সমাজসেবী বলে পরিচিত নন্দিতা। কিছুদিন আগে পর্যন্ত তৃণমূলের হাওড়া জেলার সহ-সভাপতি ছিলেন তিনি। পাঁচ বছর তিনি রাজ্য মহিলা কমিশনের সদস্য ছিলেন।

1982 সাল থেকেই নন্দিতা তাঁর তার বাবা অম্বিকা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করছেন। সেই কারণে রাজনীতির আঙিনা তাঁর কাছে খুবই অপরিচিত। একই সঙ্গে বিভিন্ন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর হওয়ার সুবাদে বিভিন্ন লোককে নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সমাজসেবার মনোভাব রয়েছে। এবার তাঁকে হাওড়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী করেছেন তৃণমূল নেত্রী। নন্দিতা চৌধুরীকে নিয়ে তৃণমূলের অন্দরেও কোনও দ্বিমত নেই। তাঁর জয়ের বিষয়ে আশাবাদী দল।

Advt

Previous articleস্ত্রী-সন্তানদের পাশাপাশি পুত্রের উপার্জনের ভাগ পাবে বাবা মা, নির্দেশ আদালতের
Next articleহায়দরাবাদ এয়ারপোর্টে রাম চরণের চরণ পড়তেই উপচে পড়ল ভিড়