নন্দীগ্রাম-কাণ্ডে ষড়যন্ত্রের অভিযোগ তুলে কমিশনে তৃণমূলের ৬ সদস্যের প্রতিনিধি দল

বুধবার সন্ধ্যায় নন্দীগ্রামে(Nandigram) প্রচারে গিয়ে পায়ে গুরুতর চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। মমতার আহত হওয়ার ঘটনায় বড়সড় ষড়যন্ত্র দেখছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। যার জেরে শুক্রবার দুপুরে দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের(election commission) দফতরে অভিযোগ জানাতে তৃণমূলের(TMC) তরফে পাঠানো হচ্ছে ৬ সাংসদের এক প্রতিনিধি দলকে। জানা গিয়েছে নির্বাচন কমিশনের কাছে এই ষড়যন্ত্র সংক্রান্ত বেশ কিছু প্রমাণ তুলে ধরবেন তারা। সূত্রের খবর, এক্ষেত্রে নরেন্দ্র মোদি, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁর মতো বিজেপি নেতৃত্বদের বক্তব্যকে হাতিয়ার করবে তৃণমূল।

বৃহস্পতিবার কালীঘাটের মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে সাংবাদিক বৈঠক করে দমদমের সাংসদ সৌগত রায় অভিযোগ করেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ব্রিগেড সমাবেশে মন্তব্য করেছিলেন, ‘ভবানীপুর থেকে মুখ্যমন্ত্রীর স্কুটার যদি নন্দীগ্রামে গিয়ে কোনও দুর্ঘটনায় পড়ে, তবে তার দায় বিজেপি নেবে না।’ মোদির সেই বক্তব্যের পরই মুখ্যমন্ত্রীর ওপর হামলার ঘটনা ঘটলো। ফলে এখানে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে তৃণমূল। নরেন্দ্র মোদির পাশাপাশি সৌমিত্র খাঁ দিলীপ ঘোষদের কথা টেনে এনে তিনি আরো বলেন, ‘বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁও বলেছিলেন, ‘১০ তারিখের পর কী হবে দেখতে পাবেন’। ঠিক ১০ তারিখেই মুখ্যমন্ত্রীর ওপর এমন হামলার ঘটনা ঘটল।’ সেই সমস্ত বক্তব্যের ফুটেজ ইতিমধ্যেই জোগাড় করা হয়েছে তৃণমূলের তরফে।

আরও পড়ুন:নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর “হামলা”, প্রাথমিক রিপোর্টে যা জানালো পুলিশ

জানা যাচ্ছে শুক্রবার দুপুর সাড়ে বারোটায় দিল্লির মুখ্য নির্বাচন আধিকারিক এর দপ্তরে যাবেন তৃণমূলের ৬ সাংসদের প্রতিনিধিদল। যেখানে থাকবেন সৌগত রায় কাকলি ঘোষ দস্তিদার প্রতিমা মন্ডল শতাব্দী রায় এবং রাজ্যসভার সাংসদ শান্তনু সেন এর মত নেতৃত্বরা। নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হবে বিজেপি নেতাদের উস্কানি মূলক মন্তব্যের জেরে এই ঘটনা ঘটেছে।

Advt

Previous articleবামেদের ইস্তাহারে কৃষি বিলের বিরোধিতা, পরিযায়ী শ্রমিকদের জন্য দফতর, বিদ্যুৎ বিলে ছাড়ের ঘোষণা
Next articleপরপর চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকছে, পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা