দমদমে প্রচারে বেরিয়ে বিজেপিকে তুলোধোনা করলেন ব্রাত্য

ভোটের আর মাত্র কয়েকটা দিন বাকি। এ বার গেরুয়া শিবিরকে জবাব দিতে তৃণমূলও প্রস্তুতি শুরু করে দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় যে প্রকল্পগুলো চালু করেছেন, বিজেপি ক্ষমতায় এলে এমন ৬৪টি প্রকল্প বন্ধ হয়ে যাবে বলেও ভোটারদের কাছে তুলে ধরলেন ব্রাত্য বসু । সল্টলেকে প্রচারে বেরিয়ে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন তিনি । ভোটারদের অভিযোগ অত্যন্ত ধৈর্য সহকারে শোনেন রাজ্যের মন্ত্রী ।

দমদম কেন্দ্রের তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু স্পষ্ট জানান , এবারের নির্বাচনে যেনতেনপ্রকারণে জিততে চায় বিজেপি। আর এজন্যই সিবিআই,ইডি, ইনকাম ট্যাক্সকে তারা সঙ্গী করেছে। যদিও এভাবে তৃণমূল কংগ্রেসকে আটকে রাখা যাবে না বলে তিনি মন্তব্য করেন ।
তার কটাক্ষ, বিজেপির কাছে নির্বাচনটা একটা যুদ্ধ । এরপর হয়তো ট্যাঙ্ক পাঠাবে।
যুদ্ধের আগে যেভাবে প্রতিরক্ষামন্ত্রক ক্ষেত্র সাজায়, বাংলায় সে রকম পরিস্থিতি তৈরি করেছে বিজেপি। বাংলার মানুষ ভীত-সন্ত্রস্ত। একটা অসহনীয় পরিস্থিতি তৈরি করেছে বিজেপি । যারা দলবদল করছেন তাদের নিজেদের কোনও রাজনৈতিক মতাদর্শ নেই ।এমনকি, যে দলে তারা যাচ্ছেন তাদেরও কোনও রাজনৈতিক মতাদর্শ নেই বলে এদিন ফের তোপ দেগেছেন ব্রাত্য।
নির্বাচনে মানুষের রায়দানের যে স্বতঃস্ফূর্ত প্রক্রিয়া তাকে গুরুত্বই দেয় না বিজেপি। বাংলার মানুষ সে কথা বেশ বুঝতে পারছে। তৃণমূলের সঙ্গে যে অন্যায় আচরণ করছে বিজেপি ,তা বুঝতে বাকি নেই বাংলার।
কেন এগিয়ে তৃণমূল তার ব্যাখ্যাও দিয়েছেন ব্রাত্য । তার সাফ কথা, মমতা বন্দ্যোপাধ্যায় আমলাতন্ত্রের ঊর্ধ্বে গিয়ে যে উন্নয়ন করেছেন তা মানুষের রন্ধ্রে রন্ধ্রে, জীবনযাপনের সঙ্গে সম্পৃক্ত হয়ে গিয়েছে। যার সঙ্গে বিজেপির কোনও যোগাযোগই নেই। তিনি এতে স্পষ্ট জানান যে আমরা মানুষ তোষণ করি আর হিন্দু মৌলবাদ তোষণ করে বিজেপি, আর মুসলিম তোষণ করে তারা, যারা আজ ভাইজানকে নিয়ে জোট বেঁধেছে। মানুষ এসব চায় না। দিনের শেষে তারা শান্তিতে থাকতে চায়।
দক্ষিণ দমদম পুরসভার তিন নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখনেও অংশ নেন তিনি ।
দমদম কেন্দ্রে জেতার ব্যাপারে সম্পূর্ণভাবে আশাবাদী তিনি। এদিন তিনি জানান, যশোর রোডের যানজট কাটানোর জন্য যে উড়ালপুল প্রয়োজন সেটাও অনুমোদন পেয়ে গেছে। দমদম কেন্দ্রে প্রচারে বেরিয়ে মানুষের ভালোবাসা এবং দলনেত্রীর প্রতি তাদের আস্থা দেখে রীতিমতো আপ্লুত তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু ।

Previous articleনির্বাচনে হার জিত নিয়ে ভাবছি না, মানুষের পাশে ছিলাম আছি থাকব : সপ্তর্ষি 
Next articleঅভিমান, ক্ষোভ বজায় রেখেই কলকাতার জন্য গেরুয়া-নাম গেলো দিল্লিতে