ভিনরাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির জের, এখনই টোকেন চালুর কথা ভাবছে না মেট্রো

মেট্রো যাত্রীদের জন্য খারাপ খবর! ১৫ তারিখ থেকে মেট্রোয় টোকেন চালুর কথা থাকলেও আপাতত তা চালু হচ্ছে না। অনান্য রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, সেই কারনেই এই সিদ্ধান্ত নিল মেট্রো রেল কর্তৃপক্ষ।

মারণ ভাইরাস করোনা দেশে থাবা বসাতেই গোটা দেশজুড়ে শুরু হয় লকডাউন। গোটা দেশের মতোই বাংলাতেও শুরু হয় লকডাউন। স্তব্দ হয়ে যায় জনজীবন। বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবাও। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর গত সেপ্টেম্বরে রাজ্যে গড়ায় মেট্রোর চাকা। একাধিক নিয়ম মেনে শুরু হয় মেট্রো পরিষেবা। মেট্রোতে চড়তে গেলে আগে থেকে স্লট বুক করে, ই-পাস কিনতে হত। পরে ধীরে ধীরে কিছুটা সহজ হয় মেট্রো পরিষেবা। ই-পাসের বদলে দিনের একটা নির্দিষ্ট সময়ে স্মার্ট কার্ডে যাতায়াত করা যেত। যদিও প্রথমে শিশু ও বৃদ্ধদের জন্য স্মার্ট কার্ডে যাতায়াতের অনুমতি দেওয়া হয়। পরবর্তীতে সকলের জন্যই স্মার্ট কার্ডে যাতায়াতে ছাড়পত্র দেয় মেট্রো রেল। কিন্তু টোকেন দেওয়া হচ্ছে না যাত্রীদের। ফলে স্মার্ট কার্ড না থাকলে মেট্রোয় উঠতে পারছেন যাত্রীরা। সেই কারণে কিছুদিন আগে মেট্রোর তরফে জানানো হয়েছিল, আগামী ১৫ মার্চ থেকে ফিরবে টোকেন। সেই সিদ্ধান্ত বদল করল মেট্রো কর্তৃপক্ষ। ফলে আপাতত এখনই চালু হচ্ছে না টোকেন পরিষেবা।

মেট্রোর তরফে জানানো হয়েছে, দেশের একাধিক রাজ্যে করোনা (Coronavirus) সংক্রমণ বৃদ্ধির কারনেই আপাতত টোকেন চালু না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেই জানানো হয়েছে।

আরও পড়ুন- বঙ্গভোটে বিজেপি’র পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে শনিবার

Advt

Previous articleসাহিত্য আকাদেমি পুরস্কার পাচ্ছেন সাহিত্যিক শংকর
Next articleফের কমিশনে গেল তৃণমূল, অন্যদিকে সিবিআই চেয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা