নন্দীগ্রাম দিবস : হুইল চেয়ারে করেই মিছিলে মমতা

১৪ মার্চ ‘নন্দীগ্রাম দিবস’। রবিবার দুপুরে কলকাতায় মিছিল করবে তৃণমূল যুব কংগ্রেস। মেয়ো রোডের গান্ধীমূর্তির পাদদেশ থেকে হাজরা মোড় পর্যন্ত ওই মিছিলের নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রের খবর, হাজরায় মিছিল শেষে জমায়েতে অংশ নিতে চেয়ে আগ্রহ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি হুইল চেয়ারে বসেই যাবেন সেখানে।

আরও পড়ুন : চণ্ডীতলায় সেলিমের বিরুদ্ধে যশ, শিবপুরে রুদ্রনীল, ভবানীপুরে তথাগত বিজেপির সম্ভাব্য প্রার্থী

ভিটেমাটি রক্ষার যে আন্দোলন শুরু করেছিলেন নন্দীগ্রামের সংগ্রামী কৃষকরা তাকে দমন করতে গত ২০০৭ সালের ১৪ মার্চ নির্বিচারে গুলি চালিয়েছিল বাম আমলের পুলিশরা। শহিদ হয়েছিলেন ১৪ জন। রাজ্য রাজনীতির সেই ‘রক্তাক্ত অধ্যায়’-এর ১৪ বছর পূর্তিকে স্মরণে রেখে আজ দুপুরে কলকাতায় মিছিল করবে তৃণমূল যুব কংগ্রেস।

নন্দীগ্রামে জখম হওয়া মমতাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু তৃণমূল নেত্রী তা মানতে নারাজ। সূত্রের খবর, সোমবার তৃণমূল সুপ্রিমো বক্তব্য রাখবেন পুরুলিয়ার বাঘমুণ্ডি বিধানসভার ঝালদা এবং বলরামপুর বিধানসভার রথতলা এলাকায় দু’টি নির্বাচনী প্রচার সভায়। মঙ্গলবার বাঁকুড়ার শালতোড়া, ছাতনা এবং রাইপুরে নির্বাচনী সভাতেও অংশ নেওয়ার কথা তাঁর। বুধবার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ও লালগড়ে আরও দু’টি নির্বাচনী সভার প্রধান বক্তা মমতা। সভামঞ্চে হুইল চেয়ারে বসেই ভাষণ দেবেন তিনি।

Advt

Previous articleনাকে মাস্ক নেই! বিমানবন্দরে কোভিড বিধি ভাঙলেই কড়া আইনি ব্যবস্থা
Next articleআদি-নব্যের দ্বন্দ্বে ফাটল চওড়া হুগলির বিজেপির অন্দরে