বাকি আসনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় পরিচিত মুখের সঙ্গেই থাকছে চমক

একুশের হাইভোল্টেজ নির্বাচনের (Assembly Election) প্রচারে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস অনেক আগেই নিজেদের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে প্রধান প্রতিপক্ষ বিজেপিকে পিছনে ফেলেছে। অন্যদিকে, আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করে দলের মধ্যেই আদি-নব্য দ্বন্দ্ব তুঙ্গে। বাকি প্রার্থীদের নাম ঘোষণা করতে গিয়ে নাভিশ্বাস গেরুয়া শিবিরের ভোট ম্যানেজারদের। এখনও অর্ধেকের বেশি আসনে প্রার্থী ঘোষণা করে উঠতে পারেনি বিজেপি (BJP)।

 

তবে সূত্রের খবর, গত দু’দিন দফায় দফায় ম্যারাথন বৈঠকের পর বাকি পঞ্চম, ষষ্ঠ , সপ্তম ও অষ্টম, এই চার দফার প্রার্থীদের নাম চূড়ান্ত করেছে বিজেপি। পাশাপাশি দ্বিতীয় ও তৃতীয় দফার যে সমস্ত আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি সেগুলিতেও নাম চূড়ান্ত করা হয়েছে। দলের মধ্যে বিদ্রোহের জেরে ঘোষিত প্রার্থীদের মধ্যে কয়েকজনের কেন্দ্র পরিবর্তন হতে পারে। জানা গিয়েছে, ১৬৭টি আসনের জন্য আজ, বৃহস্পতিবার প্রার্থীদের নাম ঘোষণা করে দেবে গেরুয়া শিবির।

বিজেপি সূত্রের খবর, তৃতীয় ও চতুর্থ দফার মতোই বাকি দফার প্রার্থী তালিকায় চমক থাকছে। অন্য দল থেকে আসা নেতা-নেত্রীদের পাশাপাশি যে সমস্ত সেলিব্রিটি ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁদের অধিকাংশকেই প্রার্থী করা হচ্ছে। তালিকাতেই রয়েছে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় থেকে রুদ্রনীলের নামও। জানা যাচ্ছে, সব কিছু ঠিক থাকলে হাওড়ার শিবপুর থেকে বিজেপির প্রার্থী হচ্ছেন রুদ্রনীল। বেহালা পশ্চিমে প্রার্থী হতে পারেন শ্রাবন্তী। সম্ভাব্য প্রার্থী হিসাবে কৃষ্ণনগর দক্ষিণ থেকে মুকুল রায়ের নাম শোনা যাচ্ছে। মুকুল-পুত্র শুভ্রাংশু রায় নিজের বীজপুর কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন। রাজারহাট-গোপালপুর থেকে শমীক ভট্টাচার্যর লড়তে পারেন। জোড়াসাঁকো কেন্দ্রে শিশির বাজোরিয়া ও চৌরঙ্গি থেকে রীতেশ তিওয়ারি টিকিট পেতে পারেন, এই কেন্দ্রে নাম শোনা যাচ্ছে সজল ঘোষেরও। কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের জন্য নাম রয়েছে কল্যাণ চৌবের। পানিহাটিতে সন্ময় বন্দ্যোপাধ্যায় ও খড়দা আসনে শীলভদ্র দত্ত প্রার্থী হচ্ছেন বলে বিজেপি সূত্রে খবর। মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল টিকিট পেতে পারেন আসানসোল দক্ষিণ থেকে। তবে সবচেয়ে বড় চমক অনুব্রত মণ্ডলের খাসতালুক বীরভূমের দুবরাজপুর থেকে প্রার্থী হতে পারেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

Advt

Previous articleমর্মান্তিক! তিন সন্তানকে বিষ খাইয়ে আত্মহত্যার চেষ্টা মায়ের
Next articleআজ পুরুলিয়ায় মোদির সভা, ভিড় হবে তো? চিন্তায় নেতৃত্ব